ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২১, ১৩:৫৫  
আপডেট :
 ২৯ নভেম্বর ২০২১, ১৭:৩৫

পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

প্রথম টেস্টের চর্তুথ দিনে সব উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৫৭ রান। সব মিলিয়ে লিড দাঁড়ালো ২০১ রানের। ফলে পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

পাকিস্তানের হাতে আছে একদিন এবং ১০ উইকেট। এদিকে চর্তুথ দিনের সকালটা হয়নি বাংলাদেশ। শুরুতেই প্যাভিলিয়নে ফিরে যায় মুশফিকুর রহিম। এরপর মাথায় আঘাত পেয়ে মাঠ ছারে ইয়াসির আলী রাব্বি। তখন লিটন দাসের সঙ্গী হিসাবে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ। তবে ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো মিরাজ। আউট হওয়ার আগে তার ব্যাট থেলে আসে ১১ রান।

এরপর নরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে দারুণ জুটি করেন রাব্বির পরিবর্তনে মাঠে নামা সোহান। মূলত লিটন-সোহানের ব্যাটেই আশা দেখতে শুরু করে বাংলাদেশ। এরই মধ্যে লিটন দাস তুলে নিয়েছে টেস্ট ক্যারিয়ারে দশম হাফসেঞ্চুরি।

তবে লিটন দাসের ফিফটির পরেই ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন নুরুল হাসান সোহান। ভেঙে যায় ৩৮ রানের জুটি। আউট হওয়ার আগে ৩৩ বলে তার ব্যাট থেকে আসে ১৫ রান।

সোহানের আউটের পর শুরু হয় বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়। এরপর আউট হয় দুর্দান্ত ফিফটি করা লিটন কুমার দাশ। প্যাভিলিয়নে ফেরার আগে তিনি করেন ৮৯ বলে ৫৯ রান। শেষ দিকে আর কোন ব্যাটারই উইকেটে থিতু হতে পারেনি।

বাংলাদেশ: প্রথম ইনিংসে ৩৩০/১০

পাকিস্তান: প্রথম ইনিংসে ২৮৬/১০

বাংলাদেশ: দ্বিতীয় ইনিংসে ১৫৭/১০

পাকিস্তানের লক্ষ্য: ২০২

বাংলাদেশ জার্নাল/ আইএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত