ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

ফলোঅন এড়াতে বাংলাদেশের দরকার আরো ২৫ রান

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:১৫

ফলোঅন এড়াতে বাংলাদেশের দরকার আরো ২৫ রান
ক্রীড়া প্রতিবেদক

ঘূর্ণিঝড় জোয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে বাংলাদেশ-পাকিস্তান দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের দ্বিতীয় দিন এবং তৃতীয় দিন ভেস্তে যায়। তবে টেস্টের দ্বিতীয় দিন মাঠে ৩০ মিনিট খেলা হলেও। তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। কিন্তু টেস্টের চর্তুথ দিন খেলা শুরু হয় নির্ধারিত সময়ের অনেক পরে। এদিন ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩০০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় বাংলাদেশের। অভিষেকে শূন্য রানে ফিরলেন জয়। তার পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ফলে আলো স্বল্পতায় আজও প্রায় এক ঘণ্টা কম খেলা হয়েছে। চতুর্থ দিন শেষে ফলোঅনের শঙ্কায় রয়েছে মুমিনুল হকের দল। পাকিস্তানের স্পিনার সাজিদের স্পিন বিষে ৭৬ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে চর্তুথ দিন শেষ করলো বাংলাদেশ।

২৩ রানে ক্রিজে আছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান আর তাইজুল ১০ বলে কোনো রান না করে অপারাজিত আছে। ফলোঅন এড়ানোর জন্য বাংলাদেশকে কমপক্ষে আরও ২৫ রান করতে হবে। পাকিস্তানের স্পিনার সাজিদ খান নেন একাই নেন ৬ উইকেট। নাজমুল হাসান শান্তর ব্যাট থেকে আসে ৫০ বলে ৩০ রান করে আউট হয়। এছাড়া আর কোনো ব্যাটারই ৬ রানের বেশি করতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৭৬/৭ (তাইজুল ০*, সাকিব ২৩*)

পাকিস্তান: প্রথম ইনিংসে ৩০০/৪ (রিজওয়ান ৫৩*, ফাওয়াদ ৫০*)

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত