ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

সুবর্ণজয়ন্তীতে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের শুভেচ্ছাবার্তা

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২১, ১৭:১৫  
আপডেট :
 ১৬ ডিসেম্বর ২০২১, ১৭:২৩

সুবর্ণজয়ন্তীতে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের শুভেচ্ছাবার্তা
ছবি- সংগৃহীত

আজ ১৬ ডিসেম্বর ২০২১। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাঙালি জাতির গৌরবের বিজয় দিবস আজ। এদিন স্বাধীনতার ৫০ বছর পার করে বাংলাদেশ পদার্পণ করলো ৫১তম বছরে। বিজয়ের এই সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছায় ভাসছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় পিছিয়ে নেই ক্রিকেটাররাও। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিজেদের জায়গা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটাররা।

জাতীয় দলের ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল খান নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে শুভেচ্ছা বার্তায় লিখেন, মহান বিজয় দিবস। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ লিখেন, আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি। লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের এই দিনেই বিশ্ব মানচিত্রে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। যাদের আত্মত্যাগ ও সাহসিকতায় আমরা পেয়েছি এই দেশ, তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেন, আজ থেকে ৫০ বছর আগে যদি এই দিনটা না আসত, তাহলে এত ভালোবাসা, এত ঘৃণা, এত চাওয়া-পাওয়া, এত আবেগ, এত এত কথা... সবই না বলা কথা হয়ে থাকত! অনেকের অনেক পাওয়া ও না পাওয়ার মধ্যেও একটা বড় প্রাপ্তি, আমাদের দেশটা স্বাধীন। সেই স্বাধীনতা অর্জনের গল্পটি আরও গৌরবের। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ, ৩০ লাখ মানুষের প্রাণ ও আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম হারানো আর একজন অবিসংবাদিত নেতা- বঙ্গবন্ধু, সব মিলিয়ে আমাদের এই স্বাধীনতা। মোরা একটি ফুলকে বাঁচাব বলে যুদ্ধ করি'-কী প্রচণ্ড আবেগ, কী বিশুদ্ধ অনুভূতি, কতটা তীব্র ভালোবাসা ছিল। নাহলে কী আর সব ছেড়ে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়া আর দেশকে স্বাধীন না করে বাড়ি না ফেরার শপথ নেওয়া! ফেরার পর সব হারানোর কষ্টের মাঝেও নতুন স্বপ্ন, নতুন পথচলা, এই ইতিহাস তো গর্বের, আনন্দের, নতুন উদ্যমের। যাদের কারণে আজ আমরা স্বাধীন দেশে শ্বাস নেই, শহীদ ও জীবিত সেই সব বীর মুক্তিযোদ্ধার প্রতি আমার সশ্রদ্ধ সালাম, কৃতজ্ঞতা ও ভালোবাসা। জয় বাংলা। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে সকলের প্রতি রইলো শুভেচ্ছা।

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় খ্যাত সাকিব আল হাসান তার ফেসবুক পেইজে শুভেচ্ছা বার্তায় বলেন, ‘আসুন, গর্বের সাথে মাথা উঁচু রেখে উদযাপন করি বিজয়। বিজয় দিবসের শুভেচ্ছা, বাংলাদেশ!’

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক নিজের ফেসবুক পেজে লিখেন, সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা!

বাংলাদেশ দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেন, আমার মাতৃভূমি আজ ৫০তম বিজয় দিবস উদযাপন করছে। আমার আজকের অবস্থানের জন্য এ জাতির অবদান কম নয়। আমরা যেন শহীদ মুক্তিযাদ্ধা পরিবারগুলোকে ভুলে না যাই। শুভ কামনা অসাধারণ প্রথম অর্ধশতকের জন্য, আমার বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত