ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারদের মনোনয়ন তালিকায় সাকিব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২১, ১৬:৫১  
আপডেট :
 ৩০ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারদের মনোনয়ন তালিকায় সাকিব
ফাইল ছবি

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারদের মনোনয়ন তালিকায় জায়গা পেল সাকিব আল হাসান। ২০২১ সালের জন্য ওয়ানডেতে বর্ষসেরা ক্রিকেটার বেছে নিতে মোট চার ক্রিকেটারকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ তালিকায় বাকি তিনজন হচ্ছেন বাবর আজম, জান্নেমান মালান ও পল স্টার্লিং।

এ বছরের আইসিসি অ্যাওয়ার্ডসে বিভিন্ন ক্যাটাগরিতে মনোনয়নপ্রাপ্তদের নাম ধারাবাহিকভাবে গত দুই দিন ধরে প্রকাশ করা হচ্ছে। টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশি কোনও ক্রিকেটারের নাম না পাওয়া গেলেও বৃহস্পতিবার প্রকাশিত তালিকায় সাকিবের নাম পাওয়া যায় ওয়ানডে ক্যাটাগরিতে।

সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি বছর মাঠে ফেরেন। গত জানুয়ারিতে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জিততে ব্যাপক ভূমিকা রাখেন তিনি। ৩ ম্যাচে ১ হাফসেঞ্চুরিতে সাকিবের রান ছিল ১১৩। এছাড়া বল হাতেও তুলে নেন ৬টি উইকেট। তবে মে মাসে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি ভালো কাটেনি সাকিবের। তিন ম্যাচে করেছেন মাত্র ১৯ রান, আর উইকেট পেয়েছেন ৩টি । তবে ফের ঘুরে দাঁড়ান জিম্বাবুয়ে সিরিজে । তিন ম্যাচের সিরিজে ১৪৫ রান করার পাশাপাশি তুলে নেন ৮ উইকেট।

এই বছর ৯টি ওয়ানডে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেখানে দুই হাফসেঞ্চুরিতে ৩৯.৫৭ গড়ে তার সংগ্রহ ২৭৭ রান। এছাড়া ১৭.৫২ গড়ে উইকেট নিয়েছেন ১৭টি।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত