ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

কমনওয়েলথের বাছাইপর্ব খেলতে মালয়েশিয়ায় টাইগ্রেসরা

  নাজনীন সুলতানা,মালয়েশিয়া থেকে

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ১১:১৬  
আপডেট :
 ০৯ জানুয়ারি ২০২২, ১১:২১

কমনওয়েলথের বাছাইপর্ব খেলতে মালয়েশিয়ায় টাইগ্রেসরা

আইসিসি কমনওয়েলথ গেমস উইমেন্স ক্রিকেট টি-২০ বাছাইপর্ব খেলতে মালয়েশিয়ায় পৌছেছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।

রোববার ভোরে মালয়েশিয়ায় পৌছার পর বর্তমানে টাইগ্রেসরা হোটেলে অবস্থান করছেন। সেখানে তারা সাত দিন অবস্থান করবেন।

এর আগে শনিবার সন্ধ্যায় কুয়ালালামপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।

চলতি মাসে অনুষ্ঠিত হবে আইসিসি কমনওয়েলথ গেমসে নারী ক্রিকেটের বাছাইপর্ব। সেখানে অংশ নিবে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা ও কেনিয়া অংশ নিবে।

টাইগ্রেসরা সাত দিনের কোয়ারেন্টাই শেষে ১৭ জানুয়ারি প্রাকটিস ম্যাচ খেলবে মালয়েশিয়ার বিপক্ষে এবং ১৮ জানুয়ারি শুরু হবে কোয়ালিফায়ার রাউন্ড, প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কেনিয়া, ১৯ জানুয়ারি মালয়েশিয়া, ২৩ জানুয়ারি স্কটল্যান্ড ও ২৪ জানুয়ারি খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে নেতৃত্ব দিবেন নিগার সুলতানা জ্যোতি।

এদিকে, বাছাইপর্বের মূল দল থেকে বাদ দেয়া হয়েছে পেসার জাহানারা আলমকে। এই প্রথম তিনি দল থেকে বাদ পড়লেন। ধারনা করা হচ্ছে কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার দেয়া একটি স্ট্যাটাসের কারণেই মূল দল থেকে বাদ পড়েছেন তিনি। তার জায়গায় দলে জায়গা পেয়েছেন সুরাইয়া আজমিন ছন্দা।

১৫ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, শবনম মুস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিন।

উল্লেখ্য, চলতি বছরের জুলাইতে যুক্তরাজ্যের বারমিংহামে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেসম। এই গেমসের একটি ইভেন্ট নারী ক্রিকেট।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত