ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২২, ১১:০৭  
আপডেট :
 ১০ জানুয়ারি ২০২২, ১১:১৪

ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছে বাংলাদেশ
সংগৃহীত

প্রথম টেস্টের মত ওভালে চমক দেখাতে পারেনি বাংলাদেশ। বোলিং ব্যাটিং দুটোতেই যেন মনে হচ্ছে ছন্নছাড়া বাংলাদেশকে। তবে রস টেলর কে গার্ড অব অনার দিয়ে সারা বিশ্বের ক্রিকেট প্রেমীদের প্রশংসায় ভাসছে টাইগাররা।

এর আগে বাংলাদেশের সঙ্গে এই টেস্ট সিরিজ দিয়ে নিজের ১৬ বছরের টেস্ট ক্যারিয়ার সমাপ্তির ডাক দিয়েছিলেন কিউই তারকা ব্যাটার রস টেলর। তাই সিরিজের লাস্ট ম্যাচে টেলর ব্যাটিংয়ে নামার সময় গার্ড অব অনার দেন বাংলাদেশের ক্রিকেটাররা। টাইগারদের এই আচরণ মুগ্ধ করেছে বিশ্ব ক্রিকেট প্রেমীদের।

টেলরের ২০০৭ সালে শুরু করা সাদা পোশাকের ক্যারিয়ারের সমাপ্তি ঘটছে ২০২২ এ। এরপরও ৬ ম্যাচের জন্য হয়ত টেলরকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে, তবে সেগুলো সবই ওয়ানডে ম্যাচ। ম্যাচগুলো হবে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। টপ অর্ডারের দারুণ ব্যাটিংয়ে প্রথম দিন মাঠে নামার প্রয়োজন পড়েনি টেলরের। দ্বিতীয় দিন সকালে শতক হাঁকানো ডেভন কনওয়েকে রান আউটের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। তারপরই মাঠে নামেন টেলর।

টেলর মাঠে প্রবেশের সময় বাংলাদেশের ক্রিকেটাররা দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে টেলরকে সম্মান জানান। একাদশের বাইরের ক্রিকেটাররাও ড্রেসিংরুম থেকে বের হয়ে আসেন তাকে সম্মান জানাতে। এই আচরণকে প্রশংসনীয় বলছে বিশ্ব ক্রিকেট। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ফেসবুকে প্রশংসার সাগরে ভাসছেন টাইগাররা।

জীবনের শেষ টেস্টের প্রথম ইনিংসটি অবশ্য বেশী দুর টানতে পারেননি টেলর। ৩৯ বল খেলে বিদায় নিয়েছেন দ্বিতীয় দিনের প্রথম সেশনেই। ২৮ রান আসে তার ব্যাট থেকে। এবাদত হোসেনের বলে শরিফুল ইসলামের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন টেলর।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/কেএ

  • সর্বশেষ
  • পঠিত