ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সেঞ্চুরি করে ফিরে গেলেন লিটন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২২, ১০:৫০  
আপডেট :
 ১১ জানুয়ারি ২০২২, ১১:০৮

সেঞ্চুরি করে ফিরে গেলেন লিটন

সকাল থেকে সব ব্যাটারা যখন আসা যাওয়ার মিছিলে যোগ দেন তখন দলের জন্য এক মাত্র দেয়াল হয়ে দাড়ায় লিটন কুমার দাশ। কিউই বোলারদের উপর চড়াও জয়ে ওয়ানডে মেজাজে তুলে নেন সেঞ্চুরি। এটি লিটনের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।

ক্যারিয়ারের শুরু থেকেই লিটনের ব্যাটিংকে বলা হয় অলস সৌন্দর্য। কি কারণে বলা হয় তা আবারও প্রমাণ করলেন তিনি। বিশেষ করে ট্রেন্ট বোল্টের করা ৬১তম ওভারের প্রথম তিন বলে হ্যাটট্রিক বাউন্ডারিসহ মোট চারটি চার মারেন লিটন। এর আগে কাইল জেমিসনের ওভারে হাঁকান চার ও ছয়।

তার দারুণ ইনিংসটার সমাপ্তি অবশ্য হয়েছে দ্রুতই। তবে সেটা আম্পায়ারস কলে। জেমিসনের বল প্যাডে লেগেছিল তার। আম্পায়ার আঙ্গুল তুলে দিয়েছিলেন। পরে দেখা যায় আম্পায়ারস কল হয়েছে। ১১৪ বলে ১০২ রান করে সাজঘরে ফেরত যান লিটন। এর আগে ২০১৫ সালে অভিষেকের পর প্রথম সেঞ্চুরি পেতে লিটন দাসকে অপেক্ষা করতে হয়েছিলো ২০২১ সাল পর্যন্ত। তবে প্রথম থেকে দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষাটা মাত্র দেড় মাসের বেশি হতে দিলেন না লিটন কুমার দাস। নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন এ স্টাইলিশ ব্যাটার। সেঞ্চুরি করতে তাকে খেলতে হয়েছে মাত্র ১০৬ বল। ওয়ান্ডে মেজাজে বোলারদের ওপের চড়াও হয়ে তুলে নেন কিউইদের বিপক্ষে সেঞ্চুরি।

এর আগে গত নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ১১৪ রান করেছিলেন তিনি। পরে নিউজিল্যান্ড সফরেও প্রথম ম্যাচে খেলেন ৮৬ রানের ইনিংস। আর এবার পেয়ে গেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/কেএ

  • সর্বশেষ
  • পঠিত