আবারও বাংলাদেশে সাবেক টাইগার গুরু রোডস

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১১:৩৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ফাইল ছবি

দুই বছর পর আবারও বাংলাদেশের মাটিতে পা রাখলেন সাবেক টাইগার কোচ স্টিভ রোডস। এবার আর বাংলাদেশ দলের দায়িত্বে নয়, এসেছেন বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচিং প্যানেলের একজন হয়ে। 

২০১৯ বিশ্বকাপ ব্যর্থতার পর বাংলাদেশ দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় তাকে। টাইগারদের দায়িত্বে থাকাকালীন তাকে অবশ্য ব্যর্থ বলা যায় না। পরিসংখ্যান বরং কথা বলে তার পক্ষেই। তার অধীনেই ২০১৯ সালে সর্বপ্রথম বাংলাদেশ কোনো ত্রিদেশীয় সিরিজ জেতে। সাফল্য আছে ওয়ানডে আর টেস্ট দুই ফরম্যাটেই। টি-টোয়েন্টিতে মানতা ছিলো গড়পড়তা। তবে সবদিক মিলিয়ে বাংলাদেশ দলের সফল কোচের তালিকায় তার নামটা আসবেই।

বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ার পর আবার বাংলাদেশে এলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের দায়িত্ব নিয়ে। গত ১৫ জানুয়ারি ঢাকা এসে পৌঁছান রোডস।

কুমিল্লার প্রধান কোচ হিসেবে আগেই ঘোষণা করা হয়েছে দেশের সর্বসেরা সালাউদ্দিনের নাম। তাই স্টিভ রোডস আসলে কোন দায়িত্বে কাজ করবেন তা এখনও নিশ্চিত করেনি ভিক্টোরিয়ানস কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে লিটন-মুস্তাফিজদের ব্যটিং পরামর্শক হিসেবেই দলের সাথে যোগ দিবেন সাবেক এই ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যান। খেলোয়াড়ি জীবনে ইংল্যান্ডের হয়ে ৯ ওয়ানডে আর ১১ টেস্ট খেলেছেন টাইগারদের সাবেক গুরু। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ টি সেঞ্চুরিও আছে কাউন্টি দল উস্টারশায়ারের হয়ে।

খুব শীঘ্রই রোডস যোগ দিবেন দলের সঙ্গে। লিটন-মুস্তাফিজ-আরিফুলরাও আবারও পাবেন সাবেক গুরুর সান্নিধ্য। 

বাংলাদেশ জার্নাল/এসএস