ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

ব্যাডমিন্টন নির্বাচনে জমা পড়েছে ৪৯ মনোনয়নপত্র

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৯:৫২

ব্যাডমিন্টন নির্বাচনে জমা পড়েছে ৪৯ মনোনয়নপত্র
ছবি- সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে ২৪ কার্যনির্বাহী সদস্যের বিপরীতে ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচন কমিশনে এসে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। এর মধ্যে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ ২৬টি, জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়া সাবেক ব্যাডমিন্টন খেলোয়াড়, সাবেক সাধারণ সম্পাদক ও গুলশান স্পোর্টিং ক্লাবের জোবায়েদুর রহমান রানার প্যানেলে জমা পড়েছে ২২টি মনোনয়নপত্র।

অন্যদিকে স্বতন্ত্র হিসেবে একটি জমা দিয়েছেন বর্তমান অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার। দীর্ঘ পাঁচদিন চেষ্টা করেও সমঝোতার একক প্যানেল তৈরী করতে পারেনি ক্রীড়া সংগঠক পরিষদ। ফলে নির্বাচন উন্মুক্ত হয়। সাধারণ সম্পাদক পদ একটি হলেও এই পদে জমা পড়েছে পাঁচটি মনোনয়ন।

ক্রীড়া সংগঠক পরিষদের পক্ষে ফেনীর আমির হোসেন বাহার, বরগুনার আলমগীর হোসেন ও নেত্রকোণা জেলা ক্রীড়া সংস্থার কামরুন্নেছা আশরাফ দিনা, জোবায়েদুর রহমান রানার প্যানেলে রানা নিজে এবং রয়েছেন কবিরুল ইসলাম শিকদার। দিনাকে নিয়ে সমঝোতার চেষ্টা করছে ক্রীড়া সংগঠক পরিষদ।

বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ওই দিনই জানা যাবে কে হবেন তাদের সাধারণ সম্পাদক প্রার্থী। ১০২ জন কাউন্সিলরের মধ্যে ৭০ কাউন্সিলরই জেলা ও বিভাগ থেকে। ফলে জেলা-বিভাগের সংগঠক পরিষদের সমর্থন যার দিকে থাকবে তাদেরই নির্বাচনে জয়ের সম্ভাবনাই বেশি।

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে ২৪ কার্যনির্বাহী কমিটির মধ্যে সহ-সভাপতি চারটি, সাধারণ সম্পাদক একটি, যুগ্ম সম্পাদক দুইটি, কোষাধ্যক্ষ একটি ও সদস্য ১৬টি পদ রয়েছে। সভাপতি সরকার কর্তৃক মনোনীত হোন। ২৪টি পদে ৩১ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত