ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

জিম্বাবুয়ের সিরিজ জেতার স্বপ্ন ভঙ্গ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ১০:১৪

জিম্বাবুয়ের সিরিজ জেতার স্বপ্ন ভঙ্গ
ক্রীড়া ডেস্ক

তিন ম্যাচ ওডিআই সিরিজের শেষ ম্যাচটিতে হেরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতার স্বপ্ন ভঙ্গ হয়েছে জিম্বাবুয়ের। সিরিজের প্রথম ম্যাচটি হারার পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে আর-এর মাধ্যমেই সিরিজ জয়ের হাত ছানির দেখা পেয়েছিলো তারা।

সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার শুরুটা ভালো করলেও পরে সেটিকে থামিয়ে দেয় সফরকারীরা। তবে ব্যাটারদের ব্যর্থতায় জয়ের দেখা পায়নি জিম্বাবুয়ের।

স্বাগতিকরা টসে জিতে আগে ব্যাট করে জিম্বাবুয়ের সামনে ৯ উইকেট হারিয়ে ২৫৪ রানের লক্ষ্য দাড় করায়। জবাব দিতে নেমে ২৪ ওভার ৪ বল ব্যাট করে মাত্র ৭০ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। ম্যাচ হেরেছে ১৮৪ রানের ব্যবধানে।

আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে ৮০ রানের উদ্বোধনী জুটি এনে দেন পাথুম নিশাঙ্কা ও কুশাল মেন্ডিস। ৫১ বলে ৩৬ রান করে কুশাল আউট হলে এই জুটি ভাঙে। আরেক ওপেনার নিশাঙ্কা অবশ্য এক ফাকে নিজের ফিফটি তুলে নেন। ৬৬ বলে ৫৫ রান করে তিনিও সাজঘরে ফেরেন রান আউট হয়ে।

পরের দিকের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যেই সময় কাটিয়েছেন। কেউই নিজেদের ইনিংস বেশি লম্বা করতে পারেননি। ৫৬ বলে ৫২ রান করা চারিথ আশালাঙ্কার ব্যাটে ভর করে ২৫৪ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের পক্ষে ২ উইকেট নেন রিচার্ড এনগোরবা।

লঙ্কানদের জবাব দিতে নেমে শুরু থেকেই চাপে ছিল জিম্বাবুয়ে। ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কের কোটায় নিতে পেরেছেন কেবল দুজন। ২৩ বলে ১৯ রান করেন ইনিংস উদ্বোধনে নামা তাকুদজওয়ানাশে কাইতানো। ৪৬ বলে ১৫ রান আসে রায়ান বার্লের ব্যাটে।

এছাড়া আর কেউই নিজেদের সংগ্রহ দুই অঙ্কের ঘরে নিতে পারেননি। মাত্র ৭০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। শ্রীলঙ্কান বোলার জেফরি ভেন ডারসি ৭ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন।

আর এই জয় দিয়েই শ্রীলঙ্কা এ বছরের প্রথম সিরিজ জয়ের স্বাদ গ্রহণ করেন। সিরিজ সেরা খেলোয়াড় হয়েছেন চারিথ আসালাঙ্কা। সব ম্যাচেই তাকে ব্যাট হাতে উজ্জল দেখা গিয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত