ঢাকা, রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
ব্রেকিং নিউজ
  •   দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হাজী সেলিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত

প্রথম জয়ের অপেক্ষায় ঢাকা, অভিজ্ঞ খুলনার সামনে তরুণ চট্টগ্রাম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১০:৪৪

প্রথম জয়ের অপেক্ষায় ঢাকা, অভিজ্ঞ খুলনার সামনে তরুণ চট্টগ্রাম
স্পোর্টস ডেস্ক

একদিন বিরতি দিয়ে আজ আবারও মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০২২ এর খেলা। আজ মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুইটি ম্যাচ হবে।

দিনের প্রথম ম্যাচে দুপুর সাড়ে ১২টায় মিনিস্টার ঢাকা মাঠে নামবে ফরচুন বরিশালের বিপক্ষে। আর বিকাল সাড়ে ৫টায় মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর খুলনা টাইগার্স।

নিজেদের প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখা তারকাখচিত মিনিস্টার ঢাকা এই ম্যাচে জয়ের দেখা পেতে মরিয়া আর অন্যদিকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয় পাওয়া শক্তিশালী ফরচুন বরিশালও চায় নিজেদের জয়ের ধারা বজায় রাখতে।

মাহমুদুল্লাহ রিয়াদের ঢাকা যেন তারকার মেলা। বাংলাদেশের পঞ্চপান্ডবের তিন পান্ডব মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল আর মাহমুদুল্লাহ রিয়াদ সহ ঢাকায় আরও আছেন রুবেল হোসেন, আরাফাত সানি, নাইম শেখ, শফিউল ইসলাম। বিদেশিদের মধ্যেও আছে আন্দ্রে রাসেল, মোহাম্মদ শেহজাদ, ইসুরু উদানার মতো তারকা।

এমন তারায় ভরা দল নিয়েও নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে পয়েন্ট টেবিলের তিন নাম্বারে রয়েছে ঢাকা। দলের ব্যাটসম্যানরা যদিও বা চেষ্টা করেছেন খানিকটা তবে সেখানে এক তামিমের অবদানই বেশি। দুই ম্যাচেই ফিফটি করেছেন একাই। তবুও অন্যদের ব্যর্থতায় জেতাতে পারেননি দলকে।

অন্যদিকে ঢাকার বোলাররা একেবারেই ব্যর্থ দুই ম্যাচেই। বোলিং ডিপার্টমেন্টের এমন হাল দেখে ইঞ্জুরি থেকে পুরোপুরি সেরে না উঠেও গতকাল মিরপুরের একাডেমি মাঠে প্র্যাক্টিসে ফিরেছেন মাশরাফি। তবে আজকের ম্যাচেও তার খেলার সুযোগ নেই বললেই চলে।

আরেকদিকে টুর্নামেন্টের প্রথম ম্যাচে জেতা সাকিব আল হাসানের বরিশাল ফরচুন এই ম্যাচে জয়ের ধারা বজায় রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। এর ভেতরেই গতকাল ঢাকায় এসে পৌঁছেছেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল, এসেই ঘোষণা দিয়েছেন আজকের ম্যাচেই খেলতে চান তিনি। বরিশাল যে আগের ম্যাচের চেয়ে আরও শক্তিশালী হয়ে মাঠে নামবেন সেটি বলাই বাহুল্য,

দিনের আরেক ম্যাচে অভিজ্ঞ মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামবেন তরুণ মেহেদি হাসান মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুই অধিনায়কের মতোই দল দুটিরও পার্থক্য অভিজ্ঞতা আর তারুণ্যেই।

মুশফিকুর রহিম, রিনি তালুকদার, সিকান্দার রাজা, থিসারা পেরেরাদের নিয়ে সাজানো অভিজ্ঞ খুলনা নিজেদের প্রথম ম্যাচে ঢাকার বিপক্ষে বড় রান তাড়ায় জিতে যে আত্মবিশ্বাস অর্জন করেছে তা দেখাতে চাইবে আজও।

আর প্রথম ম্যাচে বরিশালের কাছে হারলেও মিরাজের তারুনয়নির্ভর চট্টগ্রামই দ্বিতীয় ম্যাচে হারিয়ে দিয়েছে মাহমুদুল্লাহ-তামিমের ঢাকাকে। শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, আফিফ হোসেন, উইল জ্যাকসের মতো তরুণরা আছেন দারুণ ফর্মে। সাথে অভিজ্ঞদের মাঝে বেনি হাওয়েল আর সাব্বির রহমানও অবদান রেখেছেন দলের জয়ে। তারাও আজ চাইবে জয়ের ধারা অব্যাহত রাখতেই।

বনাগ্লাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত