ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে

রিয়ালের অনুরোধ রাখলো না ব্রাজিল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ০২:২৫  
আপডেট :
 ২৭ জানুয়ারি ২০২২, ০২:৩১

রিয়ালের অনুরোধ রাখলো না ব্রাজিল
ব্রাজিল দলে ডাক পাওয়া (বা থেকে) রদ্রিগো, ভিনিসিয়াস, মিলিতাও এবং ক্যাসেমিরো। ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

অনেকটা সময় ঝিমিয়ে থাকার পর হঠাৎ করেই যেন ব্যস্ততা বেড়ে গেছে আন্তর্জাতিক ফুটবলে। আফ্রিকান ন্যাশনস কাপ শুরু হয়েছে কিছুদিন আগে। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বও হাজির এদিকে।

আজ লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে মাঠে নামবে দলগুলো। এদিকে এইসব দলে ডাক পাওয়া খেলোয়ারদের ছেড়ে দিতে গিয়েই বিপাকে পড়ে গেছে ইউরোপীয়ান ক্লাবগুলো। বিশেষ করে ব্রাজিল দলে ডাক পেয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের নিয়মিত ৪ ফুটবলার ক্যাসেমিরো, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো আর এডার মিলিতাও।

লাতিন অঞ্চল থেকে আগেই কাতার বিশ্বকাপ নিশ্চিত করে ফেলা ব্রাজিল আজ দিবাগত রাত ৩ টায় খেলবে ইকুয়েডরের বিপক্ষে। আর আগামী ২ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৬টায় মাঠে নামবে প্যারাগুয়ের বিপক্ষে। অন্যদিকে আগামী ৩ ফেব্রুয়ারী রিয়াল মাদ্রিদ কোপা ডেল রের কোয়ার্টার ফাইনাল খেলবে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। ঐ ম্যাচের কথা চিন্তা করেই রিয়াল কর্তৃপক্ষ ব্রাজিলকে অনুরোধ করেছিলো তাদের ফুটবলারদের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচ না খেলিয়েই যেন ছেড়ে দেয়া হয়। তবে তাদের সেই অনুরোধ সরাসরি নাকচ করে দিয়েছে ব্রাজিলের ফুটবলের সর্বোচ্চ সংস্থা সিবিএফ।

ব্রাজিল রিয়ালের অনুরোধ না রাখায় প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ খেলে রিয়ালের ৪ ফুটবলারের মাদ্রিদে ফিরতে ফিরতে ২ ফেব্রুয়ারি পার হয়ে যাবে। ফিফার নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক একদিনের বিশ্রামের কারণে ঠিক পরের দিনই কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামতে পারবে না ঐ ৪ জনের কেউই।

কোপা ডেল রেতে নিজেদের নিয়মিত একাদশের এই ফুটবলারদের খেলানোর উদ্দেশ্যেই মাদ্রিদের ক্লাবটির পক্ষ থেকে ব্রাজিলের কাছে অনুরোধ করা হয়েছিল যেন তারা তাদের দলের ঐ ৪ জনকে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি না খেলিয়ে আগেভাগে ছেড়ে দেয়। কিন্তু তিতের দল সে অনুরোধে রাজি না হয়ে সোজাভাবেই ‘না’ করে দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত