ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

প্রিমিয়ার লিগ ফুটবল

জয়ে শুরু আবাহনীর

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫৯  
আপডেট :
 ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৮:০৩

জয়ে শুরু আবাহনীর

চোট কাটিয়ে ফিরেই প্রিমিয়ার লিগ ফুটবলে আবাহনীর প্রথম ম্যাচেই আবার নিজের জাত চেনালেন স্ট্রাইকার দোরিয়েন্তন। এই ব্রাজিলিয়ান স্ট্রাইকারের গোলেই মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছে আবাহনী।

শুক্রবার টঙ্গীর শহীদ আহসান উল্লাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এই ম্যাচ।

ম্যাচের শুরুতেই আবাহনী এগিয়ে যেতে পারতো। তৃতীয় মিনিটে বক্সের বাইরে থেকে কলিনদ্রেসের সাইড ভলি পোস্ট ঘেঁষে যায়। যদিও আবাহনীর এগিয়ে যেতে সময় লাগেনি। ১২ মিনিটে নুরুল নাইম ফয়সালের বাঁ প্রান্তের ক্রসে দোরিয়েন্তন অরক্ষিত অবস্থায় টোকায় দারুণভাবে ফিনিশ করেন। এবারের মৌসুমে ব্রাজিলিয়ান তারকার এটি নবম গোল।

অন্যদিকে প্রতিআক্রমণ নির্ভর খেলে মুক্তিযোদ্ধা মাঝেমধ্যেই আবাহনীর রক্ষণের পরীক্ষা নিয়েছে। কিন্তু সফল হতে পারেনি। ১৮ মিনিটে জাপানি স্ট্রাইকার তেতসুয়াকি মিসওয়ার কাটব্যাক থেকে আহমেদ আইমান শট নিতে পারেননি। ১০ মিনিট পর মিলাদ শেখের হেড গোলকিপার মোহাম্মদ রাজীব বাঁ দিকে ঝাঁপিয়ে তালুবন্দি না করলে আবাহনী ব্যবধান দ্বিগুণ করতে পারতো।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী। এরপর ড্রেসিং রুম থেকে ফিরে এসে আবাহনী আক্রমণের চাকা সচল রাখে। তবে ৫৫ মিনিটে কলিনদ্রেসের ফ্রি কিক গোলকিপার রাজীব ঝাঁপিয়ে পড়ে তালুবন্দি করে আকাশি-নীল জার্সিধারীদের হতাশ করেন।

৬১ মিনিটে তেতসুয়াকির প্লেসিং গোলকিপার শহিদুল আলম সোহেল পা দিয়ে ক্লিয়ার করেন। ৭২ মিনিটে জুয়েলের ক্রস কলিনদ্রেস বলের নাগাল ঠিকঠাক পাননি। পেলে হয়তো লক্ষ্যভেদের সুযোগ ছিল! শেষ দিকে জুয়েল রানা নিজেও লক্ষ্যে শট নিতে পারেননি।

যা ফলে অনেক চেষ্টার পরও ব্যবধান আর না বাড়লেও ৩ পয়েন্ট পাওয়ার আনন্দ ঠিকই করেছে আবাহনী। জয় দিয়ে লিগ শুরু করে ট্রেবল-স্বপ্নের পথে প্রথম ধাপ ফেললো তারা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত