ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

উত্তেজনা পূর্ণ ম্যাচে চট্টগ্রামের জয়, খুলনার বিদায়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৮

উত্তেজনা পূর্ণ ম্যাচে চট্টগ্রামের জয়, খুলনার বিদায়
সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের এলিমিনেটরে টান টান উত্তেজনা পূর্ণ ম্যাচে খুলনা টাইগার্সকে ৭ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই হারেই বিদায় নিলো খুলনা টাইগার্স।

সোমবার বেলা সাড়ে ১২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় খুলনা টাইগার্সের অধিনায়ক মুসফিকুর রহিম।

আগে ব্যাট করতে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করে অপরাজিত থাকেন চ্যাডউইক ওয়ালটন। ৪৪ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৭টি করে চার-ছক্কা। এছাড়া কেনার লুইস ৩২ বলে ৩৯ ও মেহেদী হাসান মিরাজ ৩০ বলে ৩৬ রান করেন। খুলনার পক্ষে খালেদ আহমেদ শিকার করেন দুটি উইকেট।

চট্টগ্রামের দেয় পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে শুরু ভালো করলেও দেশী ব্যাটসম্যানরা পরে চাপের মুখে খুলনা। দুই ওভার দুই বলের মাথায় সাজঘরে ফেরেন খুলনা টাইগার্সের ওপেনার ব্যাটার শেখ মেহেদী হাসান, ফেরার আগে করেছিলেন মাত্র ২ রান। এছাড়া তার ১ ওভার পরে ফেরেন সৌম্য সরকার। তবে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আন্দ্রে ফ্লেচার পথ হারাতে দেননি দলকে একাই বহন করছিলেন তার ব্যাটে করে। তৃতীয় উইকেটে অধিনায়ক মুশফিকুর রহিমকে নিয়ে গড়েন ৬৪ রানের পার্টনারশিপ।

তবে ১২তম ওভারে গিয়ে থেমে যায় মুশফিকের ব্যাট। ২৯ বলে ৪৩ রান করে একটি চার ও চারটি ছক্কা হাঁকানো মুশফিক বিদায় নেন। এরপর ফ্লেচার পান ইয়াসিরের সঙ্গ। তবে জয়ের আশা জাগিয়ে ২৪ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরেন ইয়াসির, তার আগে হাঁকান দুটি চার ও চারটি ছক্কা। আর তার উইকেটেই হারিয়ে যায় খুলনার ম্যাচ জেতার পথ।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান দাঁড়ায় খুলনা টাইগার্সের সংগ্রহ। ইনিংস শুরু করা ফ্লেচার ৫৮ বলের মোকাবেলায় ছয়টি চার ও চারটি ছক্কা হাঁকিয়ে ৮০ রান করে অপরাজিত থাকেন। ৪ বলে ৩ রান করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। ম্যাচ সেরা চট্টগ্রামের ক্যারিবিয়ান ব্যাটার চ্যাডউইক ওয়ালটন।

সংক্ষিপ্ত স্কোর

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৮৯/৫ (২০ ওভার) (ওয়ালটন ৮৯*, লুইস ৩৯, মিরাজ ৩৬)

খুলনা টাইগার্সে : ১৮২/৫ (২০ ওভার) (ফ্লেচার ৮০*, ইয়াসির ৪৫, মুশফিক ৪৩)

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত