ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বিপিএলে কুমিল্লাকে উড়িয়ে ফাইনালে বরিশাল

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ২২:১৭

বিপিএলে কুমিল্লাকে উড়িয়ে ফাইনালে বরিশাল
সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্রথম কোয়ালিফায়ারে ফরচুন বরিশাল মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। এই ম্যাচে কুমিল্লাকে ১০ রানে হারিয়ে প্রথম ফাইনালিস্ট হিসাবে ফাইনালের টিকিট কাটলো সাকিব আল হাসানের বরিশাল।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৫ টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ফাইনাল কোয়ালিয়ারের এই ম্যাচে টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন কুমিল্লার অধিনায়ক ইম্রুল কায়েস।

প্রথমে ব্যাট করতে নেমে শুভ সূচনা করেন ক্রিস গেইল ও মুনিম শাহরিয়ার। তাদের ৫৮ রানের জুটি ভাঙেন শহিদুল ইসলাম। ১৯ বলে ২২ রান করে বিদায় নেন গেইল। দ্বিতীয় উইকেটে ১৮ বলে ২৬ রান যোগ করেন মুনিম ও নাজমুল হোসেন শান্ত। মারমুখী ভঙ্গিতে থাকা মুনিম বড় শট খেলতে গিয়েই তানভীরের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন।

এরপর সাকিব আল হাসান নেমেই নিজের ভুলেই রান-আউট হন। ২ বলে ১ রান করেন তিনি। শুরু হয় বরিশালের টানা উইকেট হারানো। ৮৪ রানের দ্বিতীয় উইকেট হারানোর পর ৯৪ রানের মধ্যে বরিশাল হারিয়ে ফেলে পাঁচটি উইকেট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান সংগ্রহ করতে পারে বরিশাল। ডোয়াইন ব্রাভো ২১ বলে ১৭ রানের ধীরগতির ইনিংস খেলেন। কুমিল্লার পক্ষে শহিদুল তিনটি এবং মঈন দুইটি উইকেট শিকার করেন।

বরিশালের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬২ রানের সংগ্রহ পায় কুমিল্লা। তবে ৩০ বলে ২০ রানের ধীরগতির ইনিংস খেলেন মাহমুদুল হাসান জয়। জয়কে মেহেদী হাসান রানা বোল্ড করার পর টানা তিনটি উইকেট হারিয়ে ফেলে কুমিল্লা। ৬৮ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা। ৩৫ বলে ৩৮ রান করেন লিটন দাস।

চতুর্থ উইকেটে মঈন ও ফাফ ডু প্লেসি গড়েন ২১ বলে ৩৬ রানের জুটি গড়েন। মঈনকে বোল্ড করে এই জুটি ভাঙেন ডোয়াইন ব্রাভো। ১৫ বলে ২২ রান করেন মঈন, হাঁকান তিনটি ছক্কা। ১৫ বলে ২১ রান করে দলের প্রয়োজনের সময়েই ক্যাচ আউট হয়ে যান ডু প্লেসিও।

শেষ ওভারে কুমিল্লার জয়ের জন্য প্রয়োজন ছিলো ১৮ রান। বোলিংয়ে আসেন আফগান বোলার মুজিব উর রহমান। শেষ ওভারে দ্বিতীয় বলে ছক্কা মারার পর ইনিংসের এক বল বাকি থাকতেই আউট হয়ে যান সুনীল নারাইন। সেই সঙ্গেই বরিশালের জয় নিশ্চিত হয়। ম্যাচ সেরা হয়েছেন বরিশালের বোলার মেহেদি হাসান রানা। তিনি ৩ ওভার করে বড় দুটি উইকেট শিকার করেছেন মাত্র ১৫ রান খরচ করে।

সংক্ষিপ্ত স্কোর

ফরচুন বরিশাল: ১৪৩/৮ (২০ ওভার) (মুনিম ৪৪, গেইল ২২, শান্ত ১৩)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৩৩/৭ (২০ ওভার) (লিটন ৩৮, মঈন ২২, ডু প্লেসি ২১)

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত