ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

আবার মাঠে গড়াচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্ল্যাসিকো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৩২

আবার মাঠে গড়াচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্ল্যাসিকো
ছবি- ইউরোস্পোর্ট

গত বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিলো ব্রাজিল-আর্জেন্টিনা। কিন্তু মাঠে গড়ানোর মিনিট পাঁচেকের ভেতরেই ম্যাচ স্থগিত রেখে মাঠ ছাড়তে হয়েছিলো দুই দলের খেলোয়াড়দেরই। এবার ফিফা আদেশ দিয়েছে স্থগিত হওয়া সেই ম্যাচ আবার মাঠে গড়ানোর।

আর্জেন্টাইন ৪ ফুটবলারের করোনা প্রটোকল বিঘ্নতার দায়ে ঐ ম্যাচ বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছিলো ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

সোমবার ফিফার দেয়া এক বিবৃতিতে জানা যায়, স্থগিত হওয়া ব্রাজিল-আর্জেন্টিনা সেই ম্যাচ মাঠে গড়াবে আবার। তবে শাস্তিস্বরূপ এবার আর্জেন্টিনা দলে নিতে পারবে না ঐ ম্যাচের স্কোয়াদে থাকা ৪ ফুটবলার ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভান্নি লো চেলসোকে।

অন্যদিকে নিরাপত্তা নির্দেশনা লঙ্ঘনের দায়ে দায়ে ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনকে ৫ লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে ফিফার পক্ষ থেকে। এছাড়াও যথাযথ কারণ না দেখিয়েই খেলোয়াড় মাঠে নামিয়ে দেওয়ায় আর্জেন্টাইন অ্যাসোসিয়েশনকেও জরিমানা গুনতে হবে ২ লাখ সুইস ফ্রাঁ।

স্থগিত হওয়া সেই সুপার ক্ল্যাসিকো আবার অনুষ্ঠিত হতে যাওয়ায় ঐ ম্যাচ থেকে পয়েন্ট পাবে না কোনো দলই। ম্যাচ খেলে হার-জিত বা ড্রয়ের উপরেই পয়েন্ট যাবে দুই প্রতিপক্ষের ঘরে।

আবার অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচ এবার হবে নিরপেক্ষ ভেন্যুতে। তবে ঠিক কবে ম্যাচটি অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কিছু জানানো হয়নি আগেই।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত