ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপে প্রথম জয়ের হাতছানি

পাকিস্তানকে ২৩৫ রানের লক্ষ্য দিলো টাইগ্রেসরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ মার্চ ২০২২, ০৭:৫৩  
আপডেট :
 ১৪ মার্চ ২০২২, ০৯:০০

পাকিস্তানকে ২৩৫ রানের লক্ষ্য দিলো টাইগ্রেসরা
ছবি- ইএসপিএন ক্রিকইনফো
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের মঞ্চে প্রথম জয় পাওয়াটা অবিস্মরণীয় এক কীর্তিই। বাংলাদেশ জাতীয় দল বিশ্বকাপে নিজেদের প্রথম জয়টা পেয়েছিলো স্কটল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ নারী দলের সামনে এবার পাকিস্তান। বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিতে পাকিস্তানের মেয়েদের ২৬৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলার বাঘিনীরা।

নিউজিল্যান্ডের সেডন পার্কে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান করেছে টাইগ্রেসরা। ফারাজানা হক, নিগার সুলতানা ও শারমিন আক্তারের ব্যাটে চড়ে ভালো সংগ্রহের পর বিশ্বকাপে নিজেদের প্রথম জয়ের স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ।

নিজেদের প্রথম জয়ের স্বপ্নটা আগের দিনই দেখিয়েছিলেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। সংবাদ সম্মেলনে অধিনায়কের দেখানো সেই স্বপ্নকে সত্যি করতেই মাঠে নেমে শুরু থেকেই লাল-সবুজের ব্যাটাররা করলেন দারুণ ব্যাটিং।

আগের দুই ম্যাচের মতোই এই ম্যাচেও বেশ ভালো শুরু করেন দুই ওপেনার শামিমা সুলতানা আর শারমিন আক্তার ৩৭ রানের জুটি গড়ার পর নবম ওভারে শামিমা আউট হন ব্যক্তিগত ৩০ বলে ১৭ রান করে।

অন্যপ্রান্তে দারুণ খেলতে থাকা শারমিন হাফ সেঞ্চুরি ছুঁতে ছুতেও ৫৫ বলে ৪৪ রান করে আউট হন। এরপর ফারজানা হক আর নিগার সুলতানা মিলে বেশ ভালোভাবেই তেনে নিয়ে যাচ্ছিলেন দলের রানের চাকা।

দুজন মিলে ৯৭ রানের জুটি গড়ার পর ৬৪ বলে ৪৬ রান করে আউট হন অধিনায়ক নিগার সুলতানা। এদিকে ফারজানা নিজের হাফ সেঞ্চুরি তুলে নিয়ে ১১৫ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৩৪ রান করে বাংলাদেশ।

পাকিস্তানের হয়ে ১০ ওভার বোলিং করে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন নাসরা সান্ধু।

৪৭তম ওভারে আউট হওয়ার আগে ৫ চারে ১১৫ বলে ৭১ রান করেন তিনি। শেষদিকে ১১ বলে ১০ রান করেন অভিজ্ঞ ব্যাটার সালমা খাতুন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ২৩৪ রান করে বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন নাসরা সান্ধু। এছাড়া ফাতিমা সানা, নিদা দার আর ওমাইমা সোহেল নেন ১ টি করে উইকেট।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত