ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এএইচএফ কাপ হকির ফাইনালে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০২২, ২০:০৫

এএইচএফ কাপ হকির ফাইনালে বাংলাদেশ
সংগৃহীত

এএইচএফ কাপের সেমিফাইনালে বাংলাদেশের কাছে পাত্তাই পেল না কাজাখাস্তান। শনিবার ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে কাজাখাস্তানকে ৮-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ।

অন্যদিকে প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ্য হয়ে ফাইনালে উঠেছে ওমান।

আগামীকাল রোববার সন্ধ্যায় ফাইনালে ওমানের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এর আগে গ্রুপপর্বের ম্যাচে ওমানকে ৩-২ গোলে হারিয়েছিলো লাল-সবুজের জার্সিধারীরা। সেই হিসেবে ফাইনালে বাংলাদেশই ফেভারিট।

শনিবার কাজাখস্তানের বিপক্ষে সেমিফাইনালে ৯ মিনিটের মধ্যেই বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। পেনাল্টি কর্নার থেকে দুটি গোলই করেন আশরাফুল ইসলাম। ৩৪ মিনিটে খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন। এরপর ৪০ ও ৪১ মিনিটে আশরাফুল পেনাল্টি কর্নার থেকে আবারও দুটি গোল করেন। তাতে বাংলাদেশের লিড হয় ৫-০ গোলের।

৪৫ মিনিটে খোরশেদুর রহমান তার জোড়া গোল পূর্ণ করেন। আর বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ গোলে। ৪৯ মিনিটে রাসেল মাহদুদের গোলে ব্যবধান হয় ৭-০। ৫১ মিনিটে সোহানুর সবুজ গোল করলে বাংলাদেশ এগিয়ে যায় ৮-০ গোলে। শেষ মুহূর্তে (৫৫ মিনিটে) কাজাখাস্তানের আমান ইলুবায়েভ গোল করে ব্যবধান কমান। কিন্তু দলকে বড় ব্যবধানের হারের হাত থেকে রক্ষা করতে পারেননি। কাজাখদের ৮-১ গোলে উড়িয়ে আরও একবার এএইচএফ কাপের ফাইনালে নাম লেখায় বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত