ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ছাড়লো জাতীয় ফুটবল দল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ মার্চ ২০২২, ১১:৫৯  
আপডেট :
 ২২ মার্চ ২০২২, ১২:১৩

মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ছাড়লো জাতীয় ফুটবল দল
দেশ ছাড়ার আগে বিমানবন্দরে বাংলাদেশ দলের ফুটবলাররা। ছবি- ফেসবুক

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল। মঙ্গলবার বেলা ১১ টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশ্যে উড়াল দেয় লাল-সবুজ জার্সিধারীরা।

আগামী ২৪ মার্চ মালেতে ফিফার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে মালদ্বীপের মাটিতে তাদের কখনও হারাতে পারেনি বাংলাদেশ। এবার তাদেরকে হারিয়ে প্রথমবারের মতো তাদের মাটিতে জয়ের রেকর্ড করতে চান জামাল ভুঁইয়ারা।

দেশ ছাড়ার আগে অধিনায়ক জামাল ভুঁইয়া বলেন, ‘অবশ্যই আমরা মালদ্বীপকে তাদের মাটিতে হারিয়ে রেকর্ড করতে চাই। সবশেষ টুর্নামেন্টের আগেও বলা হয়েছিল মালদ্বীপকে ১৮ বছর ধরে হারাতে পারি না আমরা। কিন্তু আমরা ঠিকই জয় পেয়েছি তাদের বিপক্ষে।’

তিনি আরও বলেন, অবশ্যই আগামী দুই ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচে কোচ আমাদের পরখ করবেন, ম্যানেজমেন্টও আমাদের খেলা দেখবে। আমাদের খেলোয়াড়দের জন্যও ম্যাচ দুটি গুরুত্বপূর্ণ। কারণ আমরা অনেকদিন পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবো।

উল্লেখ্য, মালদ্বীপ থেকে ফিরে আগামী ২৯ মার্চ সিলেটে আরেকটি প্রীতি ম্যাচে মঙ্গোলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিকে মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশ জাতীয় দলে যাত্রা শুরু হচ্ছে স্প্যানিশ কোচ জাভিয়ের কাবরেরার। বাংলাদেশ দলের ডাগআউটে নিজের প্রথম পরীক্ষার আগে কাবরেরা জানিয়েছেন, মালদ্বীপ অবশ্যই শক্তিশালী দল। তাদের দলে এই প্রজন্মটি অনেক দিন ধরে একসঙ্গে খেলছে। পরিষ্কারভাবে তারা শক্ত অবস্থানে আছে, তবে আমরাও প্রস্তুত তাদের সঙ্গে ফাইট দিতে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত