ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

অধিনায়ক ধন্যবাদ জানালেন সাকিবকে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ মার্চ ২০২২, ০২:০৫

অধিনায়ক ধন্যবাদ জানালেন সাকিবকে

দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দেশে মা, তিন সন্তানসহ মোট পাঁচজন হাসপাতালে ভর্তি। এমন অবস্থায়ও দক্ষিণ আফ্রিকায় খেলা চালিয়ে গিয়েছেন সাকিব।

বুধবার প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচেও ছিলেন বেশ সাবলীল। দলের জয়ে ব্যাট-বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন টাইগার এই অলরাউন্ডার। এজন্য সিরিজ শেষে সাকিবকে বিশেষ ধন্যবাদ দিলেন বাংলাদেশ দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবাল খান।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম বলেন, আমার মতে, সাকিবের এখানে আসা ও খেলা আমাদের জন্য অনেক বড় বিষয় ছিলো। বিশেষ করে ওর দুই মেয়ে, মা এবং শাশুড়ি হাসপাতালে ভর্তি। তবু সে দেশের হয়ে খেলছে। এটিই ওর ক্যারেক্টার প্রমাণ করে। ও সিরিজটি জিততে চেয়েছিলো। আমাদের পাশে থাকার জন্য আমি ওকে অনেক ধন্যবাদ জানাই। পুরো সিরিজে ও সাকিব ছিলো দুর্দান্ত।

এর আগে অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন সাকিব আল হাসানের মা শিরিন আক্তার। সঙ্গে একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। তারাও ভর্তি আছেন দাদির সঙ্গে। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠান্ডা জ্বরে ভুগছে। সব মিলিয়ে পারিবারিক ভাবে বেশ ক্রাইসিস মুহূর্ত পার করছেন টাইগার অলরাউন্ডার।

একই সঙ্গে সাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেয়া হচ্ছে। এমন পরিস্থিতিতেও দক্ষিণ আফ্রিকায় খেলা চালিয়ে গেছেন সাকিব। আজ শেষ ম্যাচে বল হাতে ২ উইকেট নেয়ার পর ব্যাটিংয়েও খেলেন অপরাজিত ১৮ রানের ইনিংস।

ম্যাচ শেষেই দেশের জন্য রওনা দিয়েছেন সাকিব। তবে জানা গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে না পাওয়া গেলেও তাকে পাওয়া যাবে দ্বিতীয় ম্যাচে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত