ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের বোলিং তোপে তছনছ সাউথ আফ্রিকা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২২, ১৭:০৮

বাংলাদেশের বোলিং তোপে তছনছ সাউথ আফ্রিকা

সাউথ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতিতে যাওয়া পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৩১৪ রান। যার সুবাদে এখন অল্পেই স্বাগতিকদের অলআউট করার আশা দেখছে টাইগাররা।

দ্বিতীয় দিনের শুরুতেই প্রোটিয়া শিবিরে জোড়া আঘাত হানেন খালেদ আহমেদ। আগের দিনের অপরাজিত ব্যাটার কাইল ভেরেইনকে দিনের পঞ্চম ওভারে আউট করেন তিনি।

খালেদের ফুল লেংথ ডেলিভারির লাইন মিস করে এলবিডব্লিউ হন ভেরেইন। তার ব্যাট থেকে আসে ২৮। পরের বলেই মালডারকে স্লিপে মাহমুদুল জয়ের ক্যাচে পরিণত করেন খালেদ। মালডার রানের খাতা খোলার সুযোগ পাননি।

তবে তৃতীয় বল নতুন আসা ব্যাটার কেশভ মহারাজ খেলার চেষ্টাই করেননি। ফলে হ্যাটট্রিক হয়নি খালেদের। ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে সাউথ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেলে দেন এই পেইসার।

খালেদের জোড়া আঘাতের পর উইকেট আগলে ধরে দলকে এগিয়ে নেয়র মিশনে নামেন বাভুমা ও মহারাজ। কিন্তু সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে তাকে ফিরতে হয় মিরাজের শিকার বনে।

পরের ওভারের প্রথম বলেই এবাদত সাজঘরের পথ দেখিয়ে দেন মহারাজকেও। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ১৯ রান।

দ্রুত এই দুই উইকেট হারানোয় পর দলের হাল ধরার চেষ্টায় আছেন দুই অপরাজিত ব্যাটসম্যান লিজাড আর হারমারের। অবিচ্ছেদ্য ১৬ রানের জুটি নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যান তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩৩২ রান করেছে সাউথ আফ্রিকা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত