ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ৮ উইকেটে জিতল হায়দরাবাদ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২২, ২০:২৮

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ৮ উইকেটে জিতল হায়দরাবাদ
ছবি : আনন্দবাজার পত্রিকা

৮ উইকেটে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে ১৫৪ রান তুলেছিল চেন্নাই। ১৪ বল বাকি থাকতেই সেই রান তুলে নেয় হায়দরাবাদ।

টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কেন উইলিয়ামসন। দুই ওপেনার শুরুতে দ্রুত রান তুলছিল। কিন্তু খুব বেশি ক্ষণ ক্রিজে থাকতে পারেননি রবিন উথাপ্পা (১৫) এবং রুতুরাজ গায়কোয়াড় (১৬)। পাওয়ার প্লে-র মধ্যে তাদের ফিরিয়ে দেন ওয়াশিংটন সুন্দর এবং টি নটরাজন। দুই ওপেনারকে ফেরানোর পর হায়দরাবাদ আশা করেছিল দ্রুত চেন্নাইকে সাজঘরে ফেরানো সম্ভব হবে। কিন্তু সেই আশায় জল ঢেলে দেন মইন আলি এবং অম্বাতি রায়ডু।

৬২ রানের জুটি গড়েন মইন এবং রায়ডু। ৩৫ বলে ৪৮ রান করেন মইন। রায়ডু ২৭ বলে ২৭ রান করেন। এ দিনও ব্যর্থ শিবম দুবে। ৫ বলে ৩ রান করেন এই অলরাউন্ডার। অধিনায়ক রবীন্দ্র জাডেজা ১৫ বলে ২৩ রান করে দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ব্যাট হাতে ব্যর্থ মহেন্দ্র সিংহ ধোনিও। তিনি আউট হন ৩ রানে। ২০ ওভারে ১৫৪ রান তোলে চেন্নাই।

হায়দরাবাদের হয়ে দু’টি করে উইকেট নেন টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, মার্কো জানসেন এবং এডেন মার্করাম।

ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৮৯ রান তুলে ফেলে হায়দরাবাদ। উইলিয়ামসন এক দিক ধরে রেখেছিলেন। তিনি ৪০ বলে ৩২ রান করেন। উইলিয়ামসন মন্থর ভাবে খেললেও রানের গতি কমেনি হায়দরাবাদের। দ্রুত রান করছিলেন অভিষেক শর্মা। ৫০ বলে ৭৫ রান করেন তিনি। তার দাপটেই চেন্নাইয়ের বিরুদ্ধে সহজ জয় তুলে নেয় হায়দরাবাদ।

শেষ বেলায় ১৫ বলে ৩৯ রান করেন রাহুল ত্রিপাঠি। তার ঝোড়ো ব্যাটিং চেন্নাইয়ের জয়ের আশা আরও কমিয়ে দেয়। অভিষেক আউট হয়ে গেলেও রাহুল শেষ পর্যন্ত ছিলেন। ২ বলে রান করে অপরাজিত ছিলেন নিকোলাস পুরানও।

এ বারের আইপিএলে এটাই হায়দরাবাদের প্রথম জয়। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে উঠে এল তারা।

বাংরাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত