ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৭ মিনিট আগে

আমিরাতে গোল্ডেন ভিসা পেলেন মোহাম্মদ আশরাফুল

  নওশের সুমন, আমিরাত প্রতিনিধি

প্রকাশ : ১১ মে ২০২২, ২০:২২

আমিরাতে গোল্ডেন ভিসা পেলেন মোহাম্মদ আশরাফুল
নওশের সুমন, আমিরাত প্রতিনিধি

বাংলাদেশি প্রথম খেলোয়াড় হিসেবে সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। মঙ্গলবার বাংলাদেশি এই তারকা ক্রিকেটার দশ বছর মেয়াদী এই ভিসা গ্রহণ করেন।

পর্তুগালের ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা, পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম, সাবেক অধিনায়ক শোয়েব মালিক, গলফার জিভ মিলখা সিংয়ের মতো দুবাইয়ের দশ বছরের গোল্ডেন ভিসা পেয়ে নিজেকে সম্মানিত মনে করছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

দুবাইয়ের গোল্ডেন ভিসা প্রসঙ্গে মোহাম্মদ আশরাফুল বলেন, ভালো লাগছে দশ বছরের জন্য দুবাইয়ের রেসিডেন্স ভিসা পেয়েছি। যেহেতু আমি খেলোয়াড়, এখানে আমি খেলতে পারব। আমার অভিজ্ঞতার আলোকে তাদের ( ইউএই) ক্রিকেটে যদি কোনো সহযোগিতা প্রয়োজন হয়, তাও করতে পারব।

এখনো পুরোপুরি বাংলাদেশ ক্রিকেটের ধ্যানে রয়েছেন উল্লেখ করে আশরাফুল বলেন, ‘ডোমেস্টিক’ ক্রিকেট খেলছি। ভালো খেলে আরেকবার ‘কামব্যাক’ করার স্বপ্ন দেখছি। এখনো আমার স্বপ্ন বাংলাদেশ জাতীয় দলে খেলার। সেভাবে স্বপ্নটা লালন করছি।

২০১৫ বিশ্বকাপ প্রসঙ্গ টেনে আশরাফুল বলেন, ‘সেই বিশ্বকাপে আমরা দেখেছি দুবাইয়ের যে দলটি গঠন করা হয়েছিল সেখানে অন্যদেশের খেলোয়াড় সংখ্যা ছিল বেশি। ভবিষ্যতে আমাকে যদি কোথাও কাজে লাগানো যায় কিংবা দুবাই ক্রিকেট বোর্ড যদি মনে করে তাদের কোনো সহযোগিতায় আসবো তাহলে সেদিকেও আমার ইচ্ছে থাকবে।’

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত বিভিন্ন দেশের চিকিৎসক, প্রকৌশলী, ব্যবসায়ী, মেধাবী শিক্ষার্থী, তারকা শিল্পী, অভিনেতা-অভিনেত্রী, তারকা খেলোয়াড় সহ বিশেষ অবদান রাখা ব্যক্তিদের দশ বছরের গোল্ডেন ভিসা প্রদান করছে। ইতিমধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে এই ভিসা গ্রহণ করেছেন অনেক বাংলাদেশি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত