ঢাকা, বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে

আপাতত ‘না’, ভবিষ্যতে লাগতে পারে তাসকিনের অস্ত্রোপচার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২২, ১৩:১৯

আপাতত ‘না’, ভবিষ্যতে লাগতে পারে তাসকিনের অস্ত্রোপচার
স্পোর্টস ডেস্ক

তাসকিন আহমেদ কাঁধের ইঞ্জুরিতে পড়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে। সেই ইঞ্জুরির জন্য খেলতে পারছেন না ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজেও।

ইঞ্জুরি থেকে সুস্থ হয়ে ক্রিকেটে ফিরতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধায়নে এই টাইগার পেসার ইংল্যান্ডে গেছেন চিকিৎসার জন্য। তার সঙ্গে গেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

ইংল্যান্ডে ডাক্তার দেখানোর পর জানা গেছে, আপাতত তাসকিনের কাঁধে অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে, ভবিষ্যতে তাকে যেতে হতে পারে অপারেশন টেবিল পর্যন্ত।

বুধবার (১১ মে) এমআরআইসহ তাসকিনের কাঁধে ৩টি পরীক্ষা করানো হয়। সেগুলোতে বড় ধরণের কোনো সমস্যা ধরা পড়েনি বলেই জানা গেছে।

ইংল্যান্ড থেকে মুঠোফোনে তাসকিন গণমাধ্যমকে জানান, ট্যান্ডিনোপ্যাথিতে (কাঁধ) কিছুটা সমস্যা রয়েছে। আপাতত ইনজেকশনের পাশাপাশি রিহ্যাবের মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। এই প্রক্রিয়ায় পুরোপুরি সুস্থ না হলে এবং ভবিষ্যতে কোনো সমস্যা দেখা দিলে সেক্ষেত্রে অপারেশনের প্রয়োজন হবে।

এদিকে রিহ্যাব প্রক্রিয়ার মাধ্যমে সুস্থ হয়ে মাঠে ফিরতে কতদিন সময় লাগবে তাসকিনের, সেটি লন্ডনেি হবে নাকি ঢাকায় সেসব ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, আমরা আপাতত চিকিৎসকদের কাছ থেকে সকল রিপোর্ট জোগাড় করছি। এরপর বিসিবির সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত