ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫৫ মিনিট আগে

২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৭৬ রান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৫ মে ২০২২, ১২:৩৫  
আপডেট :
 ১৫ মে ২০২২, ১২:৫৬

২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৭৬ রান
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। ব্যাটিং-এ নেমে শুরু থেকেই ধরে খেলার চেষ্টা করেন শ্রীলঙ্কার দুই ওপেনার দ্বিমুথ করুনারত্নে ও ওসাধা ফার্নান্দোর। তবে ইনিংসের অষ্টম ওভারে নাঈম হাসানের ঘূর্ণিতে প্যাভিলিয়নে ফেরেন লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুনারত্নে।

নাঈম হাসান নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে তুলে নেন ৯ (১৭) রান করা করুনারত্নেকে। উইকেটে সেট হয়ে যাওয়া ওসাধা ফার্নান্দোকেও বানিয়েছেন নিজের দ্বিতীয় শিকার। প্রথম সেশন শেষে ২ উইকেট হারানো শ্রীলঙ্কার সংগ্রহ ৭৬ রান।

দুই পেসার শরিফুল ও খালেদ উইকেট না পেলেও আঁটসাঁট বোলিং করে কিছুটা চাপে রেখেছেন লঙ্কানদের। শরিফুল ৬ ওভারে ১১ ও খালেদ সমান ওভারে ১৮ রান দেন। তাইজুল ৪ ওভার করে দেন ১৬ রান। এদিকে করোনা মুক্ত হয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মহামুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, নাইম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওসাধা ফারনান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েল্লা (উইকেটরক্ষক), লাসিথ এম্বালদেনিয়া, কাসুন রাজিথা, প্রাভিন জায়াইক্রামা এবং বিশ্ব ফারনান্দো।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত