ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বদলি নামা রাজিথায় চেপে ম্যাচে ফেরার চেষ্টা শ্রীলঙ্কার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ মে ২০২২, ১৪:৩৭

বদলি নামা রাজিথায় চেপে ম্যাচে ফেরার চেষ্টা শ্রীলঙ্কার
ছবি- ইএসপিএন ক্রিকইনফো

চট্টগ্রাম টেস্টে খেলারই কথা ছিল না যার কনকাশন সাব হিসেবে নেমে সেই কাসুন রাজিথাই বাংলাদেশের ছন্দপতন ঘটালেন। দ্বিতীয় দিন বিকেল বা তৃতীয় দিন সকালে শ্রীলঙ্কার নখদন্থীন বোলিং আর ফিল্ডিংয়ের পুরো ফায়দা লুটে বাংলাদেশকে দারুণভাবে এগিয়ে নিচ্ছিলেন দুই ওপেনার তামিম ইকবাল আর মাহমুদুল হাসান জয়।

দুর্দান্ত ব্যাটিংয়ে তামিম তুলে নেনে টেস্ট ক্যারিয়ারের নিজের ১০ম অর্ধশতক। তার কিছুক্ষণ আগে অবশ্য ব্যক্তিগত ৫৮ রানে আশিথা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জয়। ভাঙে ১৬২ রানের ওপেনিং জুটি।

এরপরেই দৃশ্যপটে আসেন বিশ্ব ফার্নান্দোর কনকাশন সাব হিসেবে মাঠে নামা ডানহাতি পেসার রাজিথা। রাজিথার বোলিংয়েই ম্যাচে ফেরার ইঙ্গিতও দিচ্ছে শ্রীলঙ্কা।

বদলি হিসেবে মাঠে নেমে নিজের প্রথম ওভার করতে এসেই মাত্র দুই রানে নাজমুল হোসেন শান্তকে ফেরান রাজিথা। তার অফ স্ট্যাম্পের বাইরের একটি বলকে খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন শান্ত। আউট হওয়ার আগে ২২ বল খেলে করেন মাত্র ২ রান।

এরপর ক্রিজে আসেন চট্টলার সন্তান টাইগার অধিনায়ক মমিনুল হক সৌরভ। নিজের ব্যাটিংয়ে অনেকদিন ধরেই সৌরভ ছড়াতে না পারছেন না টাইগারদের টেস্ট অধিনায়ক। আজও ব্যর্থ তিনি। রাজিথার চতুর্থ ওভারে ভেতরের দিকে আসতে থাকা বলের বাঁক বুঝতে না পেরে সরাসরি বোল্ড হয়ে মাত্র ২ রান করেই ফেরেন মমিনুল। এই নিয়ে টানা ৫ ইনিংস দুই অঙ্কের ঘরেও রান করতে পারলেন না টাইগার অধিনায়ক।

এরপর উইকেটে আসেন মুশফিকুর রহিম। একটু আগেই তামিমের কাছে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের শীর্ষস্থান খোয়ানো মুশফিক জুটি বাধার চেষ্টা গড়েন তার সাথেই। এই জুটিতেই দ্রুত ২ উইকেট হারানোর ধাক্কাটা সামাল দিয়ে ওঠার চেষ্টায় বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭১ ওভারে ৩ উইকেটে ২১২ রান করেছে বাংলাদেশ। তামিম ইকবাল অপরাজিত আছেন ২১৫ বলে ১৩২ রান নিয়ে, আর তার সঙ্গী হিসেবে ৩২ বলে ৭ রান করে ক্রিজে আছেন মুশফিক।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত