ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সল্টলেকে শুরু হচ্ছে বসুন্ধরার এএফসি কাপ মিশন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ মে ২০২২, ০৯:০০

সল্টলেকে শুরু হচ্ছে বসুন্ধরার এএফসি কাপ মিশন
ফাইল ছবি। সংগৃহীত

এএফসি কাপের মিশনে আজ রাতে মাঠে নামছে বসুন্ধরা কিংস। কলকাতার সল্টলেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ মালদ্বীপের শীর্ষ ক্লাব মাজিয়া স্পোর্টস। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

প্রথম ম্যাচের প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস বসুন্ধরার জন্য বেশ চেনা। ক্লাবটির বিপক্ষে আগেও জয় পেয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। আগের সেই জয় আজকের ম্যাচের জন্য বেশ আত্মবিশ্বাস যোগাবে বসুন্ধরাকে, আর সাথে এএফসি কাপে ভালো করার তাড়না তো আছেই। অবশ্য সরাসরি এএফসি কাপের গ্রুপ পর্বে যাওয়া মাজিয়া স্পোর্টস গত মৌসুমের চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে খেলাটা খুব বেশি সহজ যে হবে না এটাও জানা আছে বসুন্ধরা কিংসের।

গতবার ভালো দল গড়েও এএফসি কাপের গ্রুপ পর্ব টপকাতে ব্যর্থ হয়েছিলো বসুন্ধরা কিংস। পুরোনো সেই ব্যর্থতা পেরিয়ে এবার পরের পর্ব নিশ্চিত করতে চায় দলটি।

বসুন্ধরা কোচ অস্কার ব্রুজন জানান, গতবার আমরা বাজে রেফারিংয়ের শিকার হয়েছিলাম। তবে এটাকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চাই না। গতবারের সেই আক্ষেপ আমরা এবার ঘোচাতে চাই। এই মুহূর্তে বাংলাদেশের সেরা ফুটবল খেলছে বসুন্ধরা। আশা করি সেই ধারাবাহিকতা ধরে রেখেই আমরা জয় দিয়েি এএফসি কাপের মিশন শুরু করবো। প্রথম ম্যাচের প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস ভালো দল। ম্যাচটি বেশ উপভোগ্য হবে আশা করা যায়।

কিংস অধিনায়ক রবসন রবিনহো বলেন, এএফসি কাপে এটা বসুন্ধরার তৃতীয় মৌসুম। অপ্রত্যাশিত হলেও এখন পর্যন্ত আমরা এ টুর্নামেন্টে ভালো কিছু করে দেখাতে পারিনি। আশা করি এবার সেই ধারার ব্যতিক্রম হবে। দলের সকলে দারুণ ছন্দে রয়েছে। এছাড়া এই টুর্নামেন্ট লক্ষ্য করেই আমরা নিজেদের গুছিয়ে নিয়েছি। এবার ভালো কিছু হবে আশা করছি।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মাজিয়ার কোচ মিয়োদ্রাগ সম্মানই জানিয়েছেন প্রতিপক্ষকে। তিনি বলেন, দল হিসেবে বসুন্ধরা কিংস অবশ্যই দারুণ। বাংলাদেশের ভালো কিছু ফুটবলার আছে ওদের দলে। তাছাড়া বসুন্ধরার বিদেশিরাও যথেষ্ট পরিক্ষীত। আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। তবে আমরা নিজেদের খেলার ওপর আস্থা রাখতে চাই। কারণ সেই সামর্থ্য আমাদের আছে।

মাজিয়ার পর এএফসি কাপে বসুন্ধরার প্রতিপক্ষগুলো হচ্ছে এটিকে মোহনবাগান এবং গোকুলাম কেরালা এফসি। পরের পর্বে যেতে হলে যে বেশ কঠিন বাধা পেরোতে হবে বাংলাদেশের চ্যাম্পিয়নদের এটা বলাই বাহুল্য।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত