ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ৪৩ মিনিট আগে

মাজিয়াকে হারিয়ে এএফসি কাপ শুরু বসুন্ধরার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১০:৪৪

মাজিয়াকে হারিয়ে এএফসি কাপ শুরু বসুন্ধরার
ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

এএফসি কাপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে হারিয়েছে বসুন্ধরা কিংস। কলকাতার সল্টলেকের যুব ভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া ম্যাচে ১-০ গোলে জিতেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

ম্যাচের ৩৩ মিনিটে নুহা মারং গোল করে এগিয়ে দেন বসুন্ধরা কিংসকে। নিজেদের সীমনা থেকে উড়ে আসা বলে হেড করে দলকে এগিয়ে নেয়ার কাজটি করেন তিনি। একজন ডিফেন্ডার তাকে বাধা দিয়েও তাকে লক্ষ্যচ্যুত করতে পারেননি।

বসুন্ধরা অবশ্য এগিয়ে যেতে পারতো ম্যাচের ১১ মিনিটেই। দলের অধিনায়ক রবসন রবিনহোর শট মাজিয়ার গোলরক্ষকের হাতে লেগে গোলপোস্টে আঘাত করে ফিরে আসে। ফিরতি বলটি ভালো জায়গায় পেয়েছিলেন ইব্রাহিম। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনিও।

ভালো দল গড়েও এএফসি কাপে গতবার গ্রুপ পর্ব পেরোতে পারেনি বসুন্ধরা কিংস। এবারের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। এএফসি কাপকে সামনে রেখে আলাদা গুরুত্ব দিয়ে দল গুছিয়েছে টিম ম্যানেজমেন্ট।

এই ম্যাচেই বাংলাদেশি ফুটবলার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয়েছে এলিটা কিংসলের। সল্টলেকে আজ ম্যাচের ৮৮ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন এই ফরোয়ার্ড। এলিটা বাংলাদেশি নাগরিকত্ব পেয়েছেন গত বছর। ঘরোয়া লিগে বসুন্ধরা কিংসের হয়ে খেললেও আইনি জটিলতায় আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারেননি এতোদিন। এএফসি এবার এলিটাকে বাংলাদেশি খেলোয়াড় হিসেবে খেলার অনুমতি দেয়।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত