ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আইপিএলের ফাইনালে গুজরাট টাইটান্স

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ মে ২০২২, ০২:০২

আইপিএলের ফাইনালে গুজরাট টাইটান্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে বাড়ানো হয়েছিলো নতুন দুটি দল। নবাগত দুই দল হল গুজরাট টাইটান্স ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টসসহ এবারের আসরে অংশগ্রহণ করেছিলো ১০টি দল। এর মধ্যে প্রথম আসরেই ফাইনালে উঠে এলো গুজরাট। শেষ ওভারে তিন ছয়ের মাধ্যমে ফাইনালের টিকিট কাটে তারা।

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে রাজস্থান র‌য়্যালস। গুজরাটের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়েই লড়াই করেছে তারা। এ ম্যাচে জয়ের জন্য শেষ ওভার পর্যন্ত লড়তে হয়েছে গুজরাট টাইটান্সকে।

ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য গুজরাটের প্রয়োজন ছিলো ১৬ রান। রাজস্থান র‌য়্যালসের হয়ে বোলিং করতে আসলেন প্রসিধ কৃষ্ণা। ব্যাটিংয়ের স্ট্রাইকিং প্রান্তে দক্ষিণ আফ্রিকার ব্যাটার কিলার মিলার খ্যাত ডেভিড মিলার। ৩৫ বলে এরই মধ্যে যিনি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন।

প্রসিধ কৃষ্ণার প্রথম বলটি অফ স্ট্যাম্পের ওপর থেকেই লং অনে তুলে দেন মিলার। পরের বলটি ছিলো গুড লেন্থের। মিডল স্ট্যাম্প বরাবর। বাউন্স উঠে এসেছিলো প্রায় কোমর সমান। কিন্তু এর জন্য প্রস্তুত ছিলো মিলার। বলটি ডিপ স্কয়ার লেগের ওপর দিয়ে পাঠিয়ে দিলেন বাউন্ডারির ওপারে। আবারও ছক্কা।

শেষ চার বলে প্রয়োজন ৪ রান। ডেভিড মিলার ঝুঁকি নিতে রাজি নন। ছিলো না অপেক্ষাও। এবার ডিপ মিড উইকেটের ওপর দিয়ে বল পাঠিয়ে দিলেন সোজা গ্যালারিতে। সেই সঙ্গে ফাইনালে উঠার উল্লাসে ফেটে পড়লো পুরো গ্যালারি।

তবে এ হারলেও বিদায় নিচ্ছে না রাজস্থান রয়্যালস। তারা সামনে আরও একটি সুযোগ রয়েছে। ইলিমিনেটরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর লখনৌ সুপার জায়ান্টসের ম্যাচের বিজয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ার-২ তে মুখোমুখি হবে রাজস্থান।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত