ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ফার্নান্ডোর ছয়ে গুটিয়ে গেলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৩:৫৩  
আপডেট :
 ২৭ মে ২০২২, ১৪:১১

ফার্নান্ডোর ছয়ে গুটিয়ে গেলো বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক

সাকিব-লিটন মিলে ইনিংস ব্যবধানে হারের লজ্জা এড়াতে পারলেও দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেনি। ভয়ঙ্কর ব্যাটিং বিপর্যয়ে মাত্র ২৮ রানের টার্গেট দিয়েই থেমেছে স্বাগতিকদের ইনিংস।

এর আগে ম্যাচের পঞ্চম এবং শেষ দিনে ব্যাট করতে নেমে খেলার ৩৪ মিনিটের মাথায় মুশফিকুর রহমানের বিদায়ে ধাক্কা খায় বাংলাদেশ দল। আগের ইনিংসে দলকে বাঁচাতে ১৭৫ রানে অপরাজিত থাকা এই অভিজ্ঞ ব্যাটসম্যান ২৩ রানে আউট হন। আগের সঙ্গে আজ মাত্র ৯ রান যোগ করে সাজঘরের পথ ধরেন তিনি। তবে এরপর দলের হাল ধরেছিলো দুর্দান্ত ফর্মে থাকা লিটন কুমার দাস এবং সাকিব আল হাসান।

প্রথম সেশনে আর কোনো উইকেট না হারিয়ে দলকে এনে দেয় ৮ রান লিড। তবে দ্বিতীয় সেশনে ফিরতেই আগুন ঝরালেন আসিথা ফার্নান্দো। তার বোলিং তান্ডবে একে একে সাজঘরে ফেরেন লিটন সাকিব। এরপর আর কেউ আর উইকেটে দাড়াতে পারেনি এতেই দ্বিতীয় সেশনে ২০ রান যোগ করে সবকটি উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

আসিথার ক্যারিয়ারসেরা বোলিংয়ে ১৬৯ রানে অলআউট হয়ে গেছে স্বাগতিকরা। ফলে মাত্র ২৯ রানের লক্ষ্য পেলো সফরকারী শ্রীলঙ্কা। দিনের বাকি থাকা ৫৫ ওভারে মাত্র ২৯ রান করতে পারলেই সিরিজ নিজেদের করে নেবে দিমুথ করুনারাত্নের দল।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত