ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

সৌদি আর্চারি দলের কোচ হলেন বাংলাদেশের জিয়া

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২২, ০৮:৫০

সৌদি আর্চারি দলের কোচ হলেন বাংলাদেশের জিয়া
ফাইল ফটো

দেশের অন্যতম সম্ভাবনাময় খেলা এখন আর্চারি। সম্প্রতি বিভিন্ন আন্তর্জাতিক মঞ্চ থেকে দেশের জন্য সম্মান বয়ে এনেছেন আর্চারির তারকারা। রোমান-দিয়াদের নাম এখন গৌরবের সাথেই শোনা যায় আর্চারির বিভিন্ন বিশ্ব আসরে।

এখনকার তারকাদের ছাপিয়ে এবার আর্চারির জন্য আরও এক গৌরব বয়ে আনলেন আর্চারিতে বাংলাদেশের প্রথম প্রজন্মের খেলোয়াড় জিয়াউল হক। খেলোয়াড়ি জীবন শেষে কোচ হিসেবে বেশ আলো ছড়াচ্ছেন জিয়া। এবার তাকে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সৌদি আরবের জাতীয় দল।

আজ সকালে সৌদির উদ্দেশ্যে দেশ ত্যাগ করার কথা রয়েছে বাংলাদেশ আর্চারি দলের এই সহকারী কোচের। বাংলাদেশের হয়ে জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখের সহকারী হিসেবে কাজ করে রোমান-দিয়াদের নিয়ে দেশকে সাফল্য এনে দিয়েছেন জিয়াউল হক।

জিয়াউল হক বাংলাদেশ জাতীয় আরচারি দলের সহকারী কোচ। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখের সঙ্গে কাজ করা কোচকে মনে ধরেছে সৌদি আরচারি ফেডারেশনের। এক বছরের চুক্তি হচ্ছে তার। মঙ্গলবার সকালে তিনি সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। সৌদির জাতীয় দলের সাথে আপাতত এক বছরের মেয়াদ বাংলাদেশের আর্চারির সাবেক এই তারকার।

এর আগেও অবশ্য বিদেশি দলের দায়িত্ব পালন করেছে জিয়াউল হক। ওয়ার্ল্ড আর্চারি এশিয়ার আমন্ত্রণে ২০১৪ সালে পাকিস্তান জাতীয় দলের প্রশিক্ষক হিসেবে ৩০ দিন এবং ২০১৮ সালে ৭ দিনের জন্য দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও ২০১৭ সালে সলোমান আইল্যান্ডে জাতীয় দলের প্রশিক্ষক হিসেবে ১০ দিন দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত