ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

বাংলাদেশ-উইন্ডিজ টেস্ট সিরিজেও থাকছে স্বপ্নের পদ্মা সেতু

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১০:১৭

বাংলাদেশ-উইন্ডিজ টেস্ট সিরিজেও থাকছে স্বপ্নের পদ্মা সেতু
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হতে চলেছে আগামী ২৫ জুন। এক সময়ের স্বপ্নের পদ্মা সেতু এখন নিজের পায়ে দাঁড়িয়ে চোখ জুড়াচ্ছে কোটি বাঙালির। বহুল প্রতীক্ষিত লাল-সবুজের গর্বের এই পদ্মা সেতুর গৌরবগাঁথা এবার পৌঁছে গেলো সুদূর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেও।

পদ্মা সেতুর উদ্বোধনের ঠিক আগের দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। আর অ্যান্টিগায় প্রথম টেস্ট শুরু হচ্ছে আজ থেকে। বিশ্ব দরবারে পদ্মা সেতুর পটভূমি ও আগমনী বার্তা তুলে ধরতে এবং সেতুর উদ্বোধনকে আরও স্বরণীয় করে রাখতেই বাংলাদেশ-উইন্ডিজ দুই ম্যাচের টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে পদ্মা সেতুর নামেই।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের দুই টেস্টের সিরিজটি স্পন্সর করেছে বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠান ওয়ালটন। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হলেও টাইটেল স্পন্সর হিসেবে ওয়ালটনের পক্ষ থেকে সিরিজের আনুষ্ঠানিক নাম দেয়া হয়েছে ‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড: ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ প্রেজেন্টেড বাই ওয়ালটন।’ সিরিজের অফিসিয়াল লোগোতেও স্পষ্ট ফুতে উঠছে বাংলাদেশের গর্ব পদ্মা সেতুর চিত্র।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন থেকে। আর ঠিক তার পরদিন ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। ২৬ জুন সকালে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে সেতুটি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত