ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আইরিশদের বিপক্ষে সহজ জয় ভারতের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১২:১৫

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আইরিশদের বিপক্ষে সহজ জয় ভারতের
ছবি- সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে ভারত। বৃষ্টি বাঁধায় ১২ ওভারে নেমে আসা ম্যাচেও ১৬ বল হাতে রেখেই জয়তুলে নেয় হার্দিক পান্ডিয়ার দল।

মালাহাইডের দ্য ভিলেজে টস হেরে ব‍্যাট করতে নেমে শুরুটা বেশ খারাপ হয় আইরিশদের। স্বাগতিকদের প্রথম তিন ব‍্যাটসম‍্যানই ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। অধিনায়ক অ‍্যান্ডি বালবার্নিকে তো শূন্য হাতেই ফিরিয়েছেন ভুবনেশ্বর কুমার।

২২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলার পর সেখান থেকে আইরিশদের ঘুরে দাঁড়ানোর কারিগর হ্যারি টেক্টর। চতুর্থ উইকেট জুটিতে লোরকান টাকারকে নিয়ে ৫০ রান তোলেন টেক্টর। দলীয় ৭২ রানে গিয়ে টাকার আউট হয়ে গেলেও ঝড়ো ব্যাটিংয়ে দলের রান ১০০ ছাড়িয়ে নিয়ে যেন টেক্টর।

৩৩ বলে ৬৪ করে অপরাজিত থাকা টেক্টরের কল্যাণে আইরিশরা শেষ পর্যন্ত নির্ধারিত ১২ ওভারে স্কোরবোর্ডে তোলে ৪ উইকেটে ১০৮ রান।

১০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দ্বীপক হুদা আর ইশান কিশান মিলে ঝড় তোলেন। তবে খুব বেশি এগোতে পারেননি কিশান। ২ ছয় আর ৩ চারে চারে ১১ বলে ২৬ রান করেই থামতে হয় তাকে। কিশানকে বিদায় করার ঠিক পরের বলেই সুর্যকুমার যাদবকেও ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তোলেন আইরিশ ক্রেইগ ইয়ং।

তবে তেমন কোন কিছু ঘটতে না দিয়ে চার নাম্বারে নামা অধিনায়ক পান্ডিয়া আর ওপেনার দীপক হুদা মিলে ৬৪ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান। ৩ ছয় আর ১ চারে ১২ বলে ২৪ রান করে থামেন পান্ডিয়া। এরপর দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন দীপক। শেষমেশ ২৯ বলে ২ ছয় আর ৬ চারে ৪৭ রানে পরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়ফেন এই ওপেনার।

আগামী মঙ্গলবার (২৮ জুন) একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত