ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৫০ মিনিট আগে

টেস্ট ব্যর্থতা ভুলে টি-টোয়েন্টিতে মনোযোগী হতে চান সাকিব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ জুন ২০২২, ১৩:৩০

টেস্ট ব্যর্থতা ভুলে টি-টোয়েন্টিতে মনোযোগী হতে চান সাকিব
ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

টেস্টে বাংলাদেশের ব্যর্থতার ধারা বজয়ায় রয়ে গেলো ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়েও। ব্যাটিং ব্যর্থতায় ভোগা সিরিজে ২-০ তে হেরে হোয়াইট ওয়াশের লজ্জাই পেতে হয়েছেন টাইগার বাহিনীকে। তবে বাংলাদেশের কাছে এখন টেস্টের ব্যর্থতা নিয়ে পড়ে থাকার সময়ই নেই। লাল বলের পর যে এবার বাংলাদেশকে মনোযোগ দিতে হবে সাদা বলের ক্রিকেটে।

শনিবার থেকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি লড়াইয়ে নামবে বাংলাদেশ। বছরটা টি-টোয়েন্টি বিশ্বকাপের। তাই টাইগাররা এবার পূর্ণ মনোযোগ দিতে চাই ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণেই। এ সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতিও শুরু করছে বাংলাদেশ।

টেস্টের অধিনায়ক সাকিব আল হাসানের কাছেও এখন টেস্টের ব্যর্থতা নিয়ে পড়ে থাকার সময় নেই। তিনিও জানালেন টি-টোয়েন্টিতে মনোনিবেশ করার কথা।

সাকিব বলে, ‘টি-টোয়েন্টির বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজের পর আমরা এশিয়া কাপ খেলব। আমাদের হাতে খুব একটা সময় নেই। সেই হিসাবে এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের মতো একটা দলের সঙ্গে টি-টোয়েন্টি খেলতে পারাটা বড় একটা চ্যালেঞ্জ আমাদের জন্য।

উইন্ডিজ থেকে ফেরার পরপরই বাংলাদেশের সামনে এশিয়া কাপের চ্যালেঞ্জ। টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর হওয়ায় এবার এশিয়া কাপও হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে আত্মবিশ্বাস ফিরে পাওয়াটাই লক্ষ্য টেস্ট অধিনায়কের কাছে।

সাকিবের ভাষায়, ‘যদি এখানে ভালো করতে পারি, তাহলে আত্মবিশ্বাসটা কাজে আসবে শ্রীলঙ্কায়। ভালো একটা মানসিক অবস্থা নিয়ে যাওয়া যাবে সেখানে।’

বাংলাদেশকে টি-টয়েন্টি ফরম্যাটেও আন্ডার-ডগ বিবেচনা করেই সাকিব আরও জানান, আমি বলব যে এশিয়ার ভেতরে খুব ভালো টি-টোয়েন্টি দল হচ্ছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান। শ্রীলঙ্কাও এখন ভালো খেলছে, নিয়মিত ভালো খেলছে। অবশ্যই আমাদের নিজেদের অনেক জায়গা আছে, যেখানে আমাদের ইম্প্রুভ করতে হবে। যদি আমরা দলগতভাবে খেলতে পারি, আমি বিশ্বাস করি যে এই সিরিজ আমাদের কাজে দেবে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত