ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

কাতার বিশ্বকাপের টিকিট ৬৯ ডলারে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১১:০৫

কাতার বিশ্বকাপের টিকিট ৬৯ ডলারে
স্পোর্টস ডেস্ক

অপেক্ষা আর মাত্র কদিনের। তারপরেই বসতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফিফা ফুটবল বিশ্বকাপের আসর। এরই মধ্যে আয়োজক কাতার শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও প্রায় গুছিয়ে এনেছে করেছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় এই আয়োজনের প্রস্তুতি পর্ব। এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে তৃতীয় ও শেষ দফায় বিশ্বকাপের টিকিট বিক্রি। কাতারের বাইরের দর্শকদের জন্য টিকিট পাওয়া যাচ্ছে সর্বনিম্ন ৬৯ ডলার মূল্যে।

মঙ্গলবার (৫ জুলাই) থেকে শুরু হয়ে তৃতীয় ও শেষ দফার টিকিট বিক্রি কার্যক্রম চলবে আগামী ১৬ আগস্ট পর্যন্ত। এর আগে প্রথম ও দ্বিতীয় পর্বে ৪০ লাখ আবেদনের বিপরীতে ১৮ লাখ টিকিট বিক্রি করেছে ফিফা। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে চার ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে কাতার বিশ্বকাপের টিকিট। কাতারের বাইরের দর্শকদের জন্য টিকিট পাওয়া যাচ্ছে সর্বনিম্ন ৬৯ ডলার মূল্যে। প্রতিজন দর্শক বিশ্বকাপের প্রতি ম্যাচের জন্য কিনতে পারবেন ৬টি করে টিকিট, আর পুরো টুর্নামেন্টজুড়ে ৬০টি।

এদিকে তৃতীয় দফার টিকিট বিক্রি শুরুর দিন একই সঙ্গে কাতারের রাজধানী দোহায় কর্মশালায় যোগ দিয়েছেন বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশ নিতে যাওয়া ৩২ দেশের টিম ম্যানেজার, চিকিৎসক ও মিডিয়া অফিসিয়ালস। কর্মশালায় দেশগুলোর সুযোগ সুবিধা আর নিজেদের চাহিদা নিয়েই আলোচনা হবে।

কাতার বিশ্বকাপের সর্বমোট টিকিট সংখ্যা প্রায় ৩০ লাখ। এর মধ্যে ১০ লাখ বরাদ্দ থাকছে বিভিন্ন ফেডারেশন, স্পন্সর ও হসপিটালিটি প্রোগামের জন্য। সাধারণ দর্শকদের জন্য টিকিট পাওয়া যাবে ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করার মাধ্যমে।

তবে এবার তৃতীয় দফায় ১৬ আগস্ট টিকিট বিক্রি শেষ হলেও নিরাশ হতে হচ্ছে না টিকিট না পাওয়া দর্শকদের। ১৬ আগস্টের পর, এমনকি বিশ্বকাপ চলাকালীনও মিলতে পারে টিকিট, এমন ইঙ্গিত দিয়ে রেলখেছে ফিফা। স্টেকহোল্ডারদের ফেরত দেয়া টিকিট কিংবা শেষ মুহূর্তে অন্য কোনো দর্শকের বাতিল করা টিকিটে স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ পেতে পারেন যে কেউ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত