সিরিজ বাঁচাতে টাইগার একাদশে পরিবর্তন!

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১০:২৭ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ছবি- সংগৃহীত

ক্যারিবিয়ান সফরে গিয়ে যেন নিজেদের হারিয়ে খুঁজছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজে ভরাডুবির পর এবার টি-টোয়েন্টি সিরিজেও নিজেদের ফিরে পাওয়ার লড়াই চালিয়ে যাচ্ছে মাহমুদুল্লাহর দল। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচের হার। সিরিজ বাঁচাতে হলে আজ তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। 

ভয়াবহ সমুদ্র যাত্রার ডমিনিকা পাট চুকিয়ে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে গায়ানায় মাঠে নামছে বাংলাদেশ দল। সিরিজ হারের লজ্জা থেকে বাঁচতে আজ জিততেই হবে মাহমুদুল্লাহর দলকে। জয়ের বিকল্প না থাকা এই ম্যাচে একাদশের পরিবর্তনেরও ইঙ্গিত দিলেন অধিনায়ক। গায়ানার পিচে স্পিন ভালো কাজ করার আশায় এই ম্যাচে দলে ফিরতে পারেন বাঁহাতি স্পনার নাসুম আহমেদ। 

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘পরিবর্তনের সম্ভাবনা অবশ্যই আছে। প্রথম ম্যাচের আগে টানা ২ দিন বৃষ্টি ছিল। আমরা ভেবেছিলাম গ্রিপ করবে, তবে উইকেট খুব ভালো ছিল। দ্বিতীয় ম্যাচে নাসুমের জায়গায় তাসকিনকে নিয়েছিলাম। হয়তো নাসুম একাদশে ফিরবে। তবে সেটি নির্ভর করছে উইকেটের ওপর।’

গায়ানার উইকেট থেকে স্পিনে সুবিধা নেয়ার আশাতেই বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। সেক্ষেত্রেই নাসুম দলে ঢুকলে তিন পেসারের পরিবর্তে দুই পেসার নিয়ে খেলবে বাংলাদেশ। একাদশ থেকে বাড পড়তে পারেন দ্বিতীয় ম্যাচে সুবিধা কররে না পারা পেসার তাসকিন আহমেদ। 

এদিকে ডমিনিকার মতো গায়ানার এই ম্যাচ নিয়েও রয়েছে বৃষ্টির শঙ্কা। বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলে সিরিজ চলে যাবে উইন্ডিজের ঘরে, আর যদি ম্যাচ কার্টেল ওভারে নেমে আসে সেই ক্ষেত্রেও প্রস্তুত থাকার কথায় জানালেন অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, বৃষ্টি তো আমাদের নিয়ন্ত্রণে নেই। আমরা আমাদের প্রস্তুতি সাধ্যমত নেয়ার চেষ্টা করবো। সবসময় ইতিবাচক চিন্তা করবো যে পুরো ম্যাচ হবে। না হলে মানিয়ে থাকতে হবে কার্টেল ওভারের জন্য। তবে আমরা পুরো ম্যাচ খেলার মানসিকতাই ধরে রাখব।

বাংলাদেশ জার্নাল/এসএস