ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯ আপডেট : ১৮ মিনিট আগে

ক্রিশ্চয়ানো রোনালদোর দাম ১৪৫ কোটি টাকা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ২৩:২২

ক্রিশ্চয়ানো রোনালদোর দাম ১৪৫ কোটি টাকা
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

১৩ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ১৪৫ কোটি টাকায় ক্রিশ্চয়ানো রোনালদোকে ছেড়ে দিতে প্রস্তুত ম্যানচেস্টার ইউনাইটেড। এই একই দামে ২০২১ সালে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে তাকে দলে ভিড়িয়েছিলো ক্লাবটি।

ক্রিশ্চয়ানো ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানাতেই শুরু হয়েছিলো জল্পনা, ইউনাইটেড তাকে ছাড়তে সম্মত হবে তো? অবশেষে জানা গেলো, দলের এই কিংবদন্তিকে ছেড়ে দিতে আপত্তি নেই তাদের।

রোনালদো ক্লাব ছাড়ার কথা জানানোর পর থেকেই এর কারণ অনুসন্ধানে নেমে পড়েছেন ফুটবল পণ্ডিতরা। কারো মতে মেসির কাছে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড খোয়ানোর ভয়েই নাকি আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলতে যাওয়া ইউনাইটেড ছাড়তে চান তিনি।

আবার এক পক্ষের মতে, চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারায় চুক্তি অনুযায়ী ইউনাইটেড খেলোয়াড়দের বেতন কাটা পড়েছে ২৫ শতাংশ। বেতন কমে যাওয়ার বিষয়টি নাকি কোনোভাবেই মেনে নিতে পারছেন না তিনি। সেজন্যই ওল্ড ট্রাফোর্ড ছাড়তে মরিয়া ৩৭ বছর বয়সী এই পর্তুগিজ মহাতারকা।

কারণ যা-ই হোক, রোনালদো আগামী মৌসুমে আর ম্যানচেস্টার ইউনাইটেডের লাল জার্সি গায়ে চড়াতে উৎসুক নন, এটা নিশ্চিত। চুক্তির আরও এক বছর বাকি থাকলেও ইউনাইটেড তার পথে বাধা হয়ে দাঁড়াবে না।

গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ৩৮ ম্যাচে ২৪ গোল করেছিলেন রোনালদো। বয়সের কাঁটা ৩৭ পেরিয়ে গেলেও কিংবদন্তী এই তারকাকে দলে ভেড়াতে আগ্রহী রয়েছে ইংল্যান্ডের চেলসি, জার্মানির বায়ার্ন মিউনিখ, ইতালির নাপোলির মতো বড় বড় ক্লাবগুলো।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত