ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারে খেলছেন না সিদ্দিকুর

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ১৩:১৩  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০১৮, ১৩:১৬

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারে খেলছেন না সিদ্দিকুর

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশের শীর্ষস্থানীয় গলফার সিদ্দিকুর রহমান মিয়ানমারে একটি গলফ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন না। খবর বিবিসির।

বৃহস্পতিবার থেকে ইয়াংগনে এশিয়ান ট্যুর টুর্নামেন্টের মিয়ানমার ওপেন শুরু হচ্ছে। সিদ্দিকুর রহমান বলেন, রোহিঙ্গা ইস্যুতে যে অমানবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে তার পক্ষে মিয়ানমারে এ টুর্নামেন্টে অংশ নেয়া সম্ভব নয়। এশিয়ান ট্যুর টুর্নামেন্টের ওয়েবসাইট থেকে জানা যায়, এ টুর্নামেন্টের প্রাইজমানি সাড়ে সাত লাখ ডলার।

সিদ্দিকুর রহমান বলেন, মিয়ানমার থেকে রোহিঙ্গাদের যেভাবে বিতাড়িত করা হয়েছে সেটি তিনি কোনভাবেই মেনে নিতে পারছেন না। এমন অবস্থায় মিয়ানমার ভ্রমণের ক্ষেত্রে তাঁর ভয় এবং অস্বস্তি কাজ করেছে বলে তিনি উল্লেখ করেন। সিদ্দিকুর বলেন, "আমি রোহিঙ্গাদের সমর্থন করি। রোহিঙ্গাদের নিয়ে এতো সমস্যা হচ্ছে, এখন আমি যদি মিয়ানমারে খেলতে যাই তাহলে এটার একটা ব্যাড ইমপ্যাক্ট (খারাপ প্রভাব) আসতে পারে।"

তিনি আরো জানান, টুর্নামেন্টে অংশ না নেবার বিষয়টি তিনি একমাস আগে আয়োজকদের জানিয়ে দিয়েছেন। দ্রুত রোহিঙ্গা সংকট সমাধানের বিষয়ে সবার নজর দেয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

মিয়ানমার ওপেন টুর্নামেন্ট বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৫৬ গলফার অংশ নিচ্ছে।

২০১০ সালে সিদ্দিকুর রহমান প্রথম বাংলাদেশী গলফার হিসেবে এশিয়ান ট্যুর-এ অংশগ্রহণের সুযোগ পান।তিনি ২০১৩ সালে ভারতে অনুষ্ঠিত হিরো ইন্ডিয়া গলফ টুর্নামেন্ট শিরোপা লাভ করেন। ২০১৬ সালে রিও অলিম্পিক গেমসেও অংশ নিয়েছেন বাংলাদেশী এই গলফার।

  • সর্বশেষ
  • পঠিত