ঢাকা, রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

তামিমকে ফেরালেন রাজা, হাল ধরেছে লিটন-বিজয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ১৫:২৮  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২২, ১৬:০৩

তামিমকে ফেরালেন রাজা, হাল ধরেছে লিটন-বিজয়
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ৮ হাজার রান পূর্ণ করেছেন তামিম ইকবাল। এই মাইলফলক স্পর্শ করার পথে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ফিফটি হাঁকিয়ে ৬২ রানে আউট হয়েছেন তিনি।

সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে সফরকারী বাংলাদেশকে ব্যাটিং-এ পাঠায় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল মিলে দলকে এগিয়ে নিচ্ছিলেন ধীর গতিতে। কিন্তু সিকান্দার রাজার বলে ৬২ রানে আউট হন তামিম ইকবাল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩১ ওভার শেষে এক উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ১৫৩ রান। লিটন ৮১ বলে ৬৭ রান এবং বিজয় ১৭ বলে ১৩ রান করে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে স্কোয়াড

রায়ান বার্ল, রেগিস চাকাভা (অধিনায়ক), ব্র্যাডলি ইভান্স, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, ওয়েসলে মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়ঙ্গা, তারিসান মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা ও মিল্টন শুম্বা।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত