ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ২৩:১৪

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাট করার সময় চোটে পড়েন লিটন। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। এই সিরিজে আর মাঠে নামতে পারবে না লিটন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে লিটনের চোট নিয়ে অধিনায়ক তামিম ইকবাল বলেন, “আমি যতদূর শুনতে পেরেছি, গোটা সফরেই সম্ভবত আর লিটনকে পাওয়া যাবে না। সিরিজ শেষ হয়ে গেছে তার।”

পরে বিসিবির ফিজিও মুজাদ্দেদ আলফা সানি এক ভিডিও বার্তা জানান, “ম্যাচ চলার সময় আমরা লিটনকে স্ক্যান করতে পাঠাই। স্ক্যানে তার রিপোর্ট আসে গ্রেড টু মাসল স্ট্রেইন। এই ধরনের ইনজুরির জন্য মোটামুটি তিন থেকে চার সপ্তাহ লেগে যায় (সারতে)। কাজেই এই সিরিজে আমরা লিটনকে আর পাচ্ছি না।”

লিটনকে নিয়ে শঙ্কা এখন এশিয়া কাপে পাওয়া নিয়েও। আগামী ২৭ অগাস্ট থেকে শুরু এবারের এশিয়া কাপ। ওই টুর্নামেন্টের জন্য দল ঘোষণার শেষ দিন আগামী সোমবার।

হারারে স্পোর্টস ক্লাবে শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে এই চোটে পড়েন লিটন। ম্যাচের শুরুতে ব্যাটিংয়ে ৭৫ বলে ফিফটি করেন তিনি। এরপর দারুণ কিছু শট খেলে ১৪ বলে ৩১ রান করেন।

অনসাইডে শট খেলে রান নিতে ছোটেন তিনি। রানের শেষ পর্যায়ে তাকে খোঁড়াতে দেখা যায়। একটু পরই মাঠে পড়ে যান। ফিজিও এসে চিকিৎসা দিলেও লাভ হয়নি। মাঠ ছাড়তে হয় স্ট্রেচারে করে।

এই ম্যাচে অপরাজিত ফিফটি করার পর ফিল্ডিংয়ে দেখা যায়নি মুশফিকুর রহিমকে। এছাড়াও বোলিংয়ের সময় পায়ে টান লাগায় মাঠ ছাড়েন পেসার শরিফুল ইসলাম।

তাদের চোটের অবস্থা জানিয়ে ফিজিও বলেন, “ব্যাটিংয়ের সময় বৃদ্ধাঙ্গুলিতে আঘাত লাগে মুশফিক ভাইয়ের। তবে এটা বড় ধরনের কিছু মনে হচ্ছে না। আশা করি, পরের ম্যাচে তাকে আমরা পাচ্ছি। শরিফুলের তাৎক্ষনিক আঘাত থাকার কারণে কিছুটা অবশ বোধ করছিল। আশা করি কালকের মধ্যে ভালো কোনো খবর দিতে পারব।”

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত