ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

নিয়মরক্ষার ম্যাচে রেকর্ড গড়ল ভারতের স্পিনাররা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ০৬:৫২

নিয়মরক্ষার ম্যাচে রেকর্ড গড়ল ভারতের স্পিনাররা
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

ভারত ওয়েস্ট ইন্ডিজের পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ ম্যাচে সিরিজ নিশ্চিত করে নিয়েছিলো হার্দিক পান্ডিয়া বাহিনী। বাকি ছিল শুধু নিয়মরক্ষার শেষ ম্যাচটা। সেখানেও পারল না ওয়েস্ট ইন্ডিজ। ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই প্রথম ইনিংসের ১০টি উইকেটই নিয়েছেন ভারতের স্পিনাররা।

ফ্লোরিডায় রোববার আগে ব্যাট করে ৭ উইকেটে ১৮৮ রান করা ভারত ওয়েস্ট ইন্ডিজকে থামিয়ে দিয়েছে ১০০ রানেই। ৮৮ রানের দারুণ জয়ে ভারত দল সিরিজটা শেষ করেছে ৪-১ ব্যবধানে।

ভারতের লেগ স্পিনার রবি বিষ্ণয় ২.৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ৩টি করে উইকেট দুই বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবের।

ভারতীয় স্পিনারদের ঘূর্ণিতে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজের হয়ে শিমরন হেটমায়ার ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেননি। ৩৫ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫৬ রান করেন হেটমায়ার। কিন্তু আর কেউ ১৫ রানও করতে পারেনি, দুই অঙ্কেই গেছেন শুধু শামার ব্রুকস (১৩) ও ডেভন টমাস (১০)।

এর আগে ভারতকে দুই শর কাছাকাছি রান এনে দেয়ার বড় কৃতিত্ব শ্রেয়াস আইয়ার, দীপক হুদা ও হার্দিক পান্ডিয়ার। ৪০ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৪ রান করেন ওপেনার আইয়ার। তিনে নামা হুদা করেন ২৫ বলে ৩৮। শেষ দিকে ঝড় তুলে অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১৬ বলে যোগ করেন আরও ২৮ রান।

প্রথম ৩টি উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে নড়বড়ে করে দেয়া অক্ষর প্যাটেল হয়েছেন ম্যাচসেরা। ৫ ম্যাচে ওভারপ্রতি গড়ে ৬.৫৮ রান দিয়ে ৭ উইকেট নেয়া আকাশদীপ সিং হয়েছেন সিরিজ–সেরা।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত