ঢাকা, সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৯ মিনিট আগে

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে তো বাংলাদেশ?

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৭:১৮  
আপডেট :
 ১০ আগস্ট ২০২২, ১৭:৩৮

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে তো বাংলাদেশ?
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিং-এ পাঠায় স্বাগতিক জিম্বাবুয়ে। বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান তুলেছে বাংলাদেশ।

তামিম ইকবাল এবং এনামুল হক বিজয় মিলে ইনিংসের প্রথম ৮ ওভার থেকে ৪০ রান তুলে ফেলেছিলেন। এর পরই শুরু হয় আসা-যাওয়ার মিছিল। ৪১ থেকে ৪৭, এই ৭ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান তামিম (১৯), নাজমুল হোসেন শান্ত (০) এবং মুশফিকুর রহিমকে (০) হারিয়ে বিপাকে পড়ে টিম টাইগার।

এক প্রান্তে আসা-যাওয়া চলতে থাকলেও অন্য প্রান্তে বিজয় ছিলেন অবিচল। ঘরোয়া ক্রিকেটে রেকর্ড সংখ্যক রান করে দলে সুযোগ পাওয়া বিজয় ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। পাঁচে নামা মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেছিলেন। রিয়াদ ধীর গতিতে ব্যাট চালালেও বিজয় খেলছিলেন সময়ের দাবি মিটিয়ে। ৪৮ বলে তুলে নিয়েছিলেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম অর্ধশতক।

মাহমুদউল্লাহ ফেরার পর বেশিক্ষণ টেকেননি সাতে নামা মেহেদী হাসান মিরাজ। ২৪ বলে ১৪ রান করে এই অলরাউন্ডার সিকান্দার রাজার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। তবে অন্য প্রান্তে আফিফ হোসেন ততক্ষণে তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। শেষ দিকে তার ৮১ বলে ৮৫ রানের ইনিংসে ভর করে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। আজ তৃতীয় ও শেষ ম্যাচে জিততে না পারলে দুর্বল জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশের চরম লজ্জা বরণ করবে বাংলাদেশ ক্রিকেট। এখন দেখার অপেক্ষা হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে তো?

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত