ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে

লজ্জা থেকে রক্ষা পেলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ২০:২২  
আপডেট :
 ১০ আগস্ট ২০২২, ২০:২৭

লজ্জা থেকে রক্ষা পেলো বাংলাদেশ
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছিলো বাংলাদেশ। আজ তৃতীয় ও শেষ ম্যাচ ছিলো জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পাওয়ার। তবে এ যাত্রায় সন্মান বাঁচাতে পেরেছে তামিম বাহিনী।

বুধবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিং-এ পাঠায় স্বাগতিক জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় টিম টাইগার।

জবাবে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। প্রথম দুই ওভারেই দুই ওপেনার তাকুদজাওয়ানাশে কাইতানো (০) এবং তাদিওয়ানাশে মারুমানিকে (১) হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে।

ইনিংসের ষষ্ঠ ওভারে পরপর দুই বলে ওয়েসলি মাধেভেরে (১) এবং সিকান্দার রাজাকে (০) সাজঘরে পাঠান এবাদত হোসেন। এরপর তাইজুল ইসলাম ইনোসেন্ট কাইয়াকে ১০ এবং টনি মুনইয়োঙ্গাকে ১৩ রানে ফিরিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়।

সপ্তম উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করেন ক্লাইভ মাদান্দে এবং লুক জংয়ে। কিন্তু মুস্তাফিজুর রহমান এই জুটি ভেঙে দলকে ব্রেক থ্রু এনে দেন।

২৩তম ওভারে আরও দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন মুস্তাফিজ।

৮৩ রানে ৯ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে যখন পরাজয়ের দ্বারপ্রান্তে, তখনই লড়াই শুরু করেন রিচার্ড এনগারাভা এবং ভিক্টর নিয়াউচি। এই জুটি ৫৮ বলে সংগ্রহ করে ৬৮ রান। ৩৩তম ওভারের দ্বিতীয় বলে নিয়াউচিকে বোল্ড করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুস্তাফিজ।

যার মাধ্যমে সিরিজের শেষ ম্যাচে ১০৫ রানে জিম্বাবুয়েকে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে টিম টাইগার।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত