ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপ

সেমিফাইনালে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৪

সেমিফাইনালে বাংলাদেশ

মালদ্বীপের জালে রীতিমতো গোল উৎসব করল বাংলাদেশের কিশোর ফুটবলাররা। কলম্বোর রেসকোর্স মাঠে বুধবার (৭ সেপ্টেম্বর) প্রতিপক্ষ মালদ্বীপকে ৫-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

‘এ’ গ্রুপে টানা দুই জয়ে বাংলাদেশ ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে। ১২ সেপ্টেম্বর ‘বি’ গ্রুপের রানার্স আপ দলের সঙ্গে শেষ চারে খেলবে ইমরান মুর্শেদরা।

এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছিল পল স্মলির শিষ্যরা।

মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের মিরাজুল ইসলাম করেছেন হ্যাটট্রিক। দ্বিতীয়ার্ধেই তিনটি গোল করেন মিরাজুল। ৭৪-৭৭ মিনিটের মধ্যে তিনি দু’টি গোল করেন। পরে সাত মিনিটের ইনজুরি সময়ে মিরাজুল আরেকটি গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন।

৭৪ মিনিট পর্যন্ত মিরাজের অপেক্ষার প্রহর বেড়ে চললেও বাংলাদেশ গোল পেয়েছে ৫ মিনিটের মধ্যেই। সংঘবদ্ধ আক্রমণ থেকে নাজমুল হুদা ফয়সাল গোলের সূচনা করেন। ৩৭ মিনিটে বাম প্রান্ত থেকে ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে প্রবেশ করেন আগের ম্যাচের জোড়া গোলদাতা মোর্শেদ আলী, এরপর আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে জালে বল পাঠান তিনি। বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়।

বিরতির পর মিরাজুল ভেলকিতে আরও তিনটি গোল পায় বাংলাদেশ। ফলে টানা দ্বিতীয় জয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে লাল সবুজরা।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত