ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সাফজয়ী ৩ ফুটবলার ও কোচকে খাগড়াছড়ি ডিসির পুরস্কার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৩

সাফজয়ী ৩ ফুটবলার ও কোচকে খাগড়াছড়ি ডিসির পুরস্কার
বাংলাদেশ নারী ফুটবল খেলোয়ার। ছবি: সংগৃহীত

ইতিহাস গড়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। বিজয়ী দলের খাগড়াছড়ি জেলার তিন খেলোয়ার এবং একজন সহকারী কোচের জন্য পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

শিরোপা জয়ের পর খাগড়াছড়ি জেলা প্রশাসনের ফেইসবুক পেজে এ ঘোষণা দেয়া হয়।

নারী ফুটবল দলের আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমা এবং দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমার বাড়ি খাগড়াছড়ি জেলায়।

এ বিষয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, ‘বাংলাদেশের এ জয়ের বড় অংশীদার খাগড়াছড়ির ফুটবলাররা। তাদের এ অর্জনে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন ফুটবলার ও এক কোচের প্রত্যেককে এক লাখ টাকা করে মোট চার লাখ টাকা পুরস্কার দেয়া হবে।’

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের মধ্যে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপার জয়ের স্বাদ পায় বাংলাদেশ নারী ফুটবল দল।

ইতিহাস গড়ার ম্যাচে নেপালের বিপক্ষে ফাইনালে স্মরণীয় জয়ে প্রথম গোলটি করেন শামসুন্নাহার। পরের দুটি গোল আসে কৃষ্ণা রানী সরকারের পা থেকে। নেপালের হয়ে একমাত্র গোলটি করেন অনিতা বাসনেত।

দক্ষিণ এশিয়ার সেরার ট্রফি নিয়ে কাঠমান্ডু থেকে বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে রওয়ানা হবেন সাবিনারা। এদিন স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় নেপাল থেকে ফ্লাইটে দেশের উদ্দেশ্যে যাত্রা করবেন তারা। এক ঘণ্টার ফ্লাইট শেষে দুপুর সোয়া ১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তাদের।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত