ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নারী টি-২০ বিশ্বকাপ বাছাই

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ২১:৩০

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা
যুক্তরাষ্ট্রকে ৫৫ রানে হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল । ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে হ্যাটট্রিক জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত বাংলাদেশ নারী ক্রিকেট দল। সংযুক্ত আরব আমিরাতে বুধবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রকে ৫৫ রানে হারাল নিগার সুলতানারা।

এ জয়ে টানা তিন ম্যাচ অপরাজিত বাংলাদেশ। প্রথম ম্যাচে আয়ারল্যান্ড, দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে হারানোর পর তৃতীয় ম্যাচে যুক্তরাষ্টকে হারাল বাংলার মেয়েরা।

বাংলাদেশের দেয়া ১৫৯ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভার শেষে মাত্র ১০৩ রানে অল-আউট হয়ে যায় যুক্তরাষ্ট্রের মেয়েরা।

আবুধাবিতে শুরুতে ব্যাট করে এক উইকেট হারিয়ে ১৫৮ রান করে লাল-সবুজের প্রতিনিধিরা। শামিমা আউট হলে মুরশিদা ও জ্যোতি মিলে ইনিংস শেষ করেন। যেখানে মুরশিদা খাতুন ৭৭, নিগার ৫৬ ও শামিমা সুলতানা ১০ রান করেন। মুরশিদার ৬৪ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। জ্যোতি ৪০ বলে ৬টি চারের পাশাপাশি একটি ছয় হাঁকান।

রান তাড়া করতে নামা যুক্তরাষ্ট্রের ওপেনার স্নিগ্ধা পলকে শূন্য রানে ফেরান সালমা। ১২ রানের মাথায় রানআউটের শিকার হন আরেক ওপেনার দিশা। এরপর স্কোরবোর্ডে আর কোনো রান যোগ হওয়ার আগে আনিকাকে শিকারে পরিণত করেন নাহিদা আক্তার। সিন্ধু শ্রীহারশা ৭৪ রানে ও লিসা রামজিত অপরাজিত ছিলেন ২৬ রানে। ততক্ষণে নির্ধারিত ওভার শেষ হওয়ায় জয় নিশ্চিত হয় নিগার সুলতানাদের।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত