ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মেসির জোড়া গোলে হন্ডুরাসকে হারালো আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৪

মেসির জোড়া গোলে হন্ডুরাসকে হারালো আর্জেন্টিনা
লিওনেল মেসি। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসির জোড়া গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ ব্যবধানে পরাজিত করে বিশ্বকাপের প্রস্তুতি ভালই সেড়ে নিয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে বিশ্বকাপের আগে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড অব্যাহত রাখলো মেসি বাহিনী।

শুক্রবার মিয়ামিতে অনুষ্ঠিত ম্যাচটিতে দুই অর্ধে দুই গোল করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। ১৬ মিনিটে মেসির গোলের পর লিওনেল স্কালোনির দলকে প্রথমার্ধের ইনজুরি টাইমে স্পট কিক থেকে ২-০ গোলের লিড উপহার দেন লটারো মার্টিনেজ। টানা ৩৪ ম্যাচে অপরাজিত থেকে আগামী মঙ্গলবার বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে নিউ ইয়র্কে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনাল ছিল আর্জেন্টিনার সর্বশেষ পরাজয়ের ম্যাচ। গতকাল হার্ড রক স্টেডিয়ামে প্রায় ৬৫ হাজার দর্শকের মধ্যে তাই আর্জেন্টিনার সমর্থকের সংখ্যাও কম ছিলনা।

আর্জেন্টাইন কোচ স্কালোনি বলেছেন, ম্যাচটি প্রত্যাশা অনুযায়ী শেষ হয়েছে। আমি সন্তুষ্ট। যে সমস্ত খেলোয়াড়রা খেলার সুযোগ পায়নি তাদেরকে বলবো সবাই প্রস্তুত হও। আমি বেশ কিছ বদলী বেঞ্চের খেলোয়াড়দের কাল মাঠে নামিয়েছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে যারাই খেলতে নেমেছে তারাই নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছে।

কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেনি হন্ডুরাস। শুরু থেকেই তাদের উপর চেপে বসে আর্জেন্টিনা। আলেহান্দ্রো গোমেজ ও রডরিগো ডি পল পরপর দুটি সুযোগ নষ্ট না করলে তখনই হয়তো এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। ম্যাচের নিয়ন্ত্রন পুরোপুরি নিজেদের করে নেয়া দক্ষিণ আমেরিকান জায়ান্টদের আক্রমনের কেন্দ্রবিন্দুতে ছিলেন মেসি। যদিও শুরু থেকেই তাকে কড়া নজড়ে রেখেছির হন্ডুরান রক্ষনভাগ। ১৬ মিনিটে অবশ্য মেসির কল্যাণেই আসে প্রথম গোল। বামদিকে তিনি দারুন এক পাস বাড়িয়ে দেন গোমেজের দিকে। গোমেজর ক্রসে মার্টিনেজ দলকে এগিয়ে দিতে কোন ভুল করেননি। প্রথমার্ধে ইনজুরি টাইমে গিওভানি লো সেলেসোকে ফাউলের অপরাধে পেনাল্টি উপহার পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন মেসি।

পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন বার্সেলোনার সাবেক তারকা মেসি। ৫৬ মিনিটে তার শটটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। দ্বিতীয়ার্ধে মাঠে নামেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। মাঠে নেমেই তিনি ব্যবধান বাড়াতে সচেষ্ট হন। তারই ধারাবাহিকতায় আলভারেজের একটি শট কোনমতে আটকে দেন হন্ডুরাসের গোলরক্ষক লুইস ফার্নান্দেজ। ৬৯ মিনিটে ফার্নান্দেজের মাথার উপর দিয়ে দারুন ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন মেসি।

বিশ্বকাপে গ্রুপ-সি'তে আর্জেন্টিনা সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে মোকাবেলা করবে।

স্কালোনি বলেছেন, আর্জেন্টাইন জাতীয় দল যেখানেই খেলতে যাকনা কেন আমাদের উপর বিশাল দায়িত্ব থাকে। কিন্তু আমরা সবসময়ই ম্যাচগুলো উপভোগ করার চেষ্টা করি। দিনের শেষে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে ফলাফলের থেকেও সমর্থকরা যাতে আমাদের ম্যাচগুলো উপভোগ করতে পারে সেটা কখনো কখনো গুরুত্বপূর্ণ হয়ে উঠে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত