ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কৃষ্ণা-শামসুন্নাহারদের দ্বিগুণের বেশি অর্থ দিলেন সালাউদ্দিন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৯

কৃষ্ণা-শামসুন্নাহারদের দ্বিগুণের বেশি অর্থ দিলেন সালাউদ্দিন
নারী ফুটবলার ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পর দেশে ফেরার পথে বাংলাদেশ নারী ফুটবল দলের একাধিক খেলোয়াড়ের ব্যাগ থেকে টাকা ও মূল্যবান জিনিসপত্র চুরির ঘটনা ঘটে। ভুক্তভোগী খেলোয়াড়ের নাম কৃষ্ণা রাণী সরকার ও শামসুন্নাহার। তাদের সঙ্গে অর্থ ছিলো আরেক ফুটবলার সানজিদারও।

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থানায় জিডি ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছিলো। এতে কোনো সুরাহা না হওয়ায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই তিন ফুটবলারকে সেই অর্থ প্রদান করেছেন।

কৃষ্ণা রাণী সরকারের ৯০০ ডলার হারিয়েছিলো। বাফুফে সভাপতি ফাইনালের জোড়া গোলদাতাকে হারানো অর্থের চেয়ে বেশি অর্থ প্রদান করেছেন। শামসুন্নাহারের হারিয়েছিলো ৪০০ ডলার। তিনিও পেয়েছেন হারানোর চেয়ে দ্বিগুণ অর্থ। বাফুফে সভাপতি তাকে দিয়েছেন ১ লাখ টাকা।

তারকা মিডফিল্ডার সানজিদা আক্তারের অর্থ ছিলো কৃষ্ণার সঙ্গে। সেই অর্থ দিয়ে একটি আইফোন মোবাইল কিনতে চেয়েছিলেন। সানজিদা পাচ্ছেন একটি আইফোন মোবাইল।

সানজিদা-কৃষ্ণারা এখন বাফুফে ভবনে রয়েছেন। ২৮ সেপ্টেম্বর থেকে তারা ছুটিতে যাবেন।

এদিকে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী নারী ফুটবলারদের এক কোটি টাকা পুরস্কার দেবে বাংলাদেশ সেনাবাহিনী। মেয়েদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি ২৭ সেপ্টেম্বর দেয়া হবে সংবর্ধনা। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এর আগে সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

চ্যাম্পিয়নদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাফজয়ী নারী ফুটবলারদের সবার ঘরের অবস্থা পরিদর্শন করে তা জানাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। যাদের ঘরের অবস্থা ভালো নয়, যাদের ঘর দরকার, তাদের নতুন ঘর বানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ অধিবেশন থেকে ফিরে ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন তিনি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত