ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ইংল্যান্ডের সাথে পাকিস্তানের নাটকীয় জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯

ইংল্যান্ডের সাথে পাকিস্তানের নাটকীয় জয়
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

সাত ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩ রানে হারিয়ে সিরিজে ২-২ ব্যবধানে সমতায় ফিরল পাকিস্তান।

করাচির জাতীয় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ রিজওয়ানের দারুণ ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রানের সংগ্রহ করে পাকিস্তান।

আগে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ৭২ বলে ৯৭ রানের জুটি গড়েন তারা। বাবরকে ২৮ বলে ৩৬ রানে ফেরান লিয়াম ডাওসনে। এর আগে ৩৮ বলে ৭ চারে ফিফটি পূর্ণ করেন রিজওয়ান। তিনে নেমে তাকে সঙ্গ দেন শান মাসুদ। তবে ২১ রান করেই উইলির বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি।

শেষদিকে এসে টপলের বলে উইকেট হারান রিজওয়ান। এর আগে খেলে যান ৬৭ বলে ৮৮ রানের দারুণ এক ইনিংস। এছাড়া আসিফ আলীর ৩ বলে ১৩ রানের ক্যামিও ইনিংসে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান। ইংলিশদের হয়ে জোড়া উইকেট শিকার করেন টপলে।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তৃতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে রক্ষা করেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট। মোহাম্মদ নওয়াজ এসে ডাকেটকে ফেরালে ভাঙে এই জুটি। ২৪ বলে ৩৩ রানের ইনিংস খেলে বিদায় নেন ইংলিশ ব্যাটার। এরপর ব্রুকসকে সঙ্গ দেন মঈন আলী। ২০ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলে নওয়াজের শিকার হন তিনিও।

ঠান্ডা মাথায় খেলতে থাকা ব্রুকস চতুর্দশ ওভারে ৩৪ রান করে বিদায় নিলে বিপদে পড়ে ইংল্যান্ড। ডেভিড উইলিও ফেরেন ১১ রান করে। এরপর অবশ্য ১৭ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলে দলের জয় সহজ করে দেন লিয়াম ডাওসন। কিন্তু শেষ কাজটা সম্পন্ন করতে পারেননি আদিল রশিদ ও রিস টপলে। শেষ ওভারে রিস টপলে রান আউট হলে ১৬৩ রানেই গুটিয়ে যায় ইংলিশরা।

পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট পান হ্যারিস রউফ ও মোহাম্মদ নওয়াজ। জোড়া উইকেট শিকার করেন মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত