ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নারী এশিয়া কাপের দল ঘোষণা করল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৭

নারী এশিয়া কাপের দল ঘোষণা করল বাংলাদেশ
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

আগামী মাসের প্রথমদিন ঘরের মাঠে বসতে যাচ্ছে নারী এশিয়া কাপের এবারের আসর। সিলেটে ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জন্য নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গতকাল বিশ্বকাপ বাছাইয়ে আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় টাইগ্রেসরা। ওই স্কোয়াডে থাকা মারুফা আক্তার বাদ পড়েছেন কোনো ম্যাচ না খেলেই। তার জায়গায় দলে ঢুকেছেন ফারিহা আক্তার তৃষ্ণা।

এছাড়া অনুশীলনের সময় চোট পেয়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলা হয়নি অলরাউন্ডার জাহানারা আলমের। তিনিও এশিয়া কাপ দিয়ে দলে ফিরছেন।

এশিয়া কাপে এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামবে বাংলাদেশের মেয়েরা। ২০১৮ সালে ভারতকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল টাইগ্রেসরা। আগামী এক অক্টোবর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর মাঠে থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের এশিয়া কাপ শুরু করবে নিগার সুলতানা জ্যোতির দল।

বাংলাদেশ দলের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা,নুজহাত তাসনিয়া, রাবেয়া খান।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত